শিরোনাম
প্রকাশ : ১১ মে, ২০২১ ১৮:২৪
আপডেট : ১১ মে, ২০২১ ১৯:১০
প্রিন্ট করুন printer

ভুল করে টিকার ৬ ডোজ দেয়া সেই তরুণী এখন যেমন আছেন..!

অনলাইন ডেস্ক

ভুল করে টিকার ৬ ডোজ দেয়া সেই তরুণী এখন যেমন আছেন..!
প্রতীকী ছবি
Google News

ভুল করে দুই বা তিনটি একসঙ্গে ৬টি করোনা টিকার ডোজ দিয়ে দেওয়া হয়েছে এক তরুণীকে! হাসপাতালের এক কর্মীর দায়িত্বজ্ঞানহীনতার ফলে ইতালির ২৩ বছরের ওই তরুণীকে এমনই অভিজ্ঞতার শিকার হতে হয়েছে। এখন পর্যন্ত তিনি ভালো থাকলেও, শঙ্কা মুক্ত বলে জানা গেছে।

ইতালির টাসক্যানির ওই তরুণী সেখানকার নোয়া হাসপাতালের মনস্তত্ত্ব বিভাগের ইন্টার্ন। গত রবিবার ভুল করে তাকে একটির জায়গায় ৬টি ডোজ ফাইজারের টিকা দেওয়া হয়। এমন ভুল কিভাবে হলো, সে বিষয়ে হাসপাতালের এক মুখপাত্র জানান, টিকার ডোজের একটি বোতলে ৬টি করে ডোজ থাকে। ভুল করে পুরো বোতলটিই ওই তরুণীর শরীরে প্রবেশ করিয়ে দেন হাসপাতালের এক কর্মী। পরে বুঝতে পেরে দ্রুত কর্তৃপক্ষকে এ ঘটনা অবহিত করেন।

সঙ্গে সঙ্গে ওই তরুণীকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে কড়া পর্যবেক্ষণে থাকা অবস্থায় ওই তরুণীর শরীরে কোনও সমস্যা চোখে পড়েনি। তিনি সম্পূর্ণ সুস্থই রয়েছেন। তাকে গতকাল সোমবার ছেড়ে দেওয়া হয়েছে। 

তবে এঘটনাকে একেবারেই হালকা ভাবে নিচ্ছেন না চিকিৎসকরা। নোয়া কর্তৃপক্ষ জানিয়েছে, হাসপাতাল থেকে ছাড়া হলেও তরুণীর শরীরে পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যাচ্ছে কিনা, সেদিকে নজর রাখা হয়েছে। আগামী কয়েকদিন ধরেই ওই তরুণীর শারীরিক পরিস্থিতি কেমন থাকে, তা খেয়াল রাখা হবে।

সূত্র : সংবাদ প্রতিদিন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর