শিরোনাম
প্রকাশ : ২৪ জুন, ২০২১ ১৪:১২
আপডেট : ২৪ জুন, ২০২১ ১৪:২৪
প্রিন্ট করুন printer

দিনাজপুরে করোনায় ৩ জনের মৃত্যু

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে করোনায় ৩ জনের মৃত্যু
Google News

দিনাজপুরে আক্রান্তের সাথে বেড়েছে মৃত্যুও। জেলার মধ্যে দিনাজপুর সদরেই রেকর্ড পরিমাণ আক্রান্ত হয়েছে। দিনাজপুর সদরে চলছে ২য় দফার লকডাউন। 

এই সময় গত ২৪ ঘণ্টায় দিনাজপুর সদরে ৫১৫ জনের নমুনা পরীক্ষায় ৩১৩ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। যা শতকরা ৬০.৭৮ শতাংশ। একই সময়ে করোনায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে সদরেই গত ৮ দিনে মৃত্যু ১০ জন এবং করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১৯ জন। এ নিয়ে সদরেই এ পর্যন্ত করোনায় মৃত্যু দাঁড়ালো ৮০ জন।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় দিনাজপুর জেলায় ১০০২টি নমুনা পরীক্ষায় ৪৮৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৮.২০ শতাংশ। বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত ১২৩৫ জন। তবে একই সময়ে আক্রান্ত ৩৭ জন রোগী সুস্থ হয়েছে। এ পর্যন্ত জেলায় মৃত্যু হয়েছে ১৫৮ জন। বর্তমানে হোম আইসোলেশনে ১৬১২ জন এবং হাসপাতালে উপসর্গযুক্ত সন্দেহভাজন রোগী ৪৮ জনসহ করোনায় ভর্তি ১১৪ জন। 

দিনাজপুরের সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, দিনাজপুর সদর উপজেলায় দ্বিতীয় দফার লকডাউন কার্যকর করতে ও কঠোরভাবে পালনে কাজ করছে জেলা প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি বিভিন্ন সংগঠন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক ও জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করছে। চলাচল সীমিত করতে শহরের বিভিন্ন সড়কে বাঁশ বেঁধে দিয়ে গতিরোধ করা হয়েছে। এরপরেও শহরে স্বাভাবিকভাবে চলছে অটোরিক্সসহ বিভিন্ন যানবাহন। এর মধ্যে অনেক সময় ফুলবাড়ী বাসস্ট্যান্ড, চারুবাবুর মোড়সহ কয়েক এলাকায় যানজটও দেখা যায়। 

উল্লেখ্য, বৃহস্পতিবার করোনা আক্রান্ত ৪৮৩ জনসহ দিনাজপুর জেলায় এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭৮০০ জন, ৩৭ জনসহ জেলায় এ পর্যন্ত সুস্থ ৫৯৬৪ জন। এ পর্যন্ত জেলায় মৃত্যু ১৫৮ জন। বর্তমানে ১৬১২ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ১১৪ জন রয়েছে। বর্তমানে দিনাজপুর জেলায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১৬৭৮ জন এবং শনাক্তের হার ৪৮.২০ শতাংশ।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর