২৬ অক্টোবর, ২০২১ ১৮:৪০

একদিনে করোনায় মৃত্যুশূন্য ঢাকাসহ চার বিভাগ

অনলাইন ডেস্ক

একদিনে করোনায় মৃত্যুশূন্য ঢাকাসহ চার বিভাগ

ফাইল ছবি

দেশে প্রতিদিনই কমছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়াও একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২৭৬ জনের।

মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৫ জন ও একজন নারী। এ সময় চট্টগ্রাম ও খুলনায় ২ জন করে মারা গেছেন। আর রাজশাহী ও সিলেটে একজন করে মারা গেছেন। ঢাকা, বরিশাল, রংপুর ও ময়মনসিংহে করোনায় কোনো রোগীর মৃত্যু হয়নি।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দেশে এ পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৩৪ জনে। এছাড়া মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৮ হাজার ২৫৭ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৪০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩২ হাজার ১৮০ জন। একই সময়ে ১৯ হাজার ৪১৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৯ হাজার ১৮৪টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৪৪ শতাংশ।

এ পর্যন্ত করোনায় ঢাকা বিভাগে সর্বোচ্চ ১২ হাজার ১৩৪ জন, চট্টগ্রাম বিভাগে ৫ হাজার ৬৫১ জন, রাজশাহী বিভাগে ২ হাজার ৪১ জন, খুলনা বিভাগে ৩ হাজার ৫৯৩ জন, বরিশাল বিভাগে ৯৪৫ জন, সিলেট বিভাগে ১ হাজার ২৬৪ জন, রংপুর বিভাগে ১ হাজার ৩৬৩ জন এবং ময়মনসিংহ বিভাগে ৮৪৩ জন মারা গেছেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর