শিরোনাম
২৮ অক্টোবর, ২০২১ ১০:৪৩

রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৫ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে। এর আগের দিন দুইজনের মৃত্যু হয়েছিল।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে একজন করোনা পজিটিভ রোগী ছিলেন। এছাড়া তিনজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। হাসপাতালে ভর্তির পর নমুনা পরীক্ষার আগেই তাদের মৃত্যু হয়। আর করোনা নেগেটিভ হওয়ার পরও একজন রোগী শ্বাসকষ্টসহ বিভিন্ন জটিলতা নিয়ে মারা যান।

এদের মধ্যে রাজশাহী জেলার তিনজন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও পাবনা জেলার একজন রোগী ছিলেন। মৃত পাঁচজনের মধ্যে তিনজন ছিলেন পুরুষ এবং দুইজন নারী।

হাসপাতালের করোনা ইউনিটে এ নিয়ে চলতি মাসে ৯৫ জনের মৃত্যু হল। এর আগে গত সেপ্টেম্বরে করোনা ও উপসর্গে এই হাসপাতালে ১৬৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আগস্টে ৩৬৪ জন, জুনে ৪০৫ জন এবং জুলাই মাসে সর্বোচ্চ ৫৩১ জনের মৃত্যু হয়েছিল।   

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে নতুন ভর্তি হয়েছেন সাতজন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ছয়জন। বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৫০ জন। হাসপাতালে করোনা বিশেষায়িত শয্যা আছে ১৯২টি। 

এদিকে, বুধবার রাজশাহী জেলার মোট ৩৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে পাঁচজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে বর্তমানে রাজশাহী জেলায় সংক্রমণের হার নেমে ১ দশমিক ২ শতাংশে দাঁড়িয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর