Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি, ২০১৯ ০২:১৯
আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০১৯ ০২:১৯

বিপ্রপার্টি ডটকম-এ মেরিডিয়ান ফিনান্সের হোম লোনে সুদ কমলো

প্রেস বিজ্ঞপ্তি

বিপ্রপার্টি ডটকম-এ মেরিডিয়ান ফিনান্সের হোম লোনে সুদ কমলো

বিপ্রপার্টি ডটকম এবং মেরিডিয়ান ফিনান্সের মধ্যে সম্প্রতি একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। চুক্তি অনুযায়ী বিপ্রপার্টি ডটকম এবং মেরিডিয়ান ফিনান্স রিয়েল এস্টেট খাতের উন্নয়নে একসাথে কাজ করবে বলে জানায়। 

প্রসঙ্গত, বিপ্রপার্টি ডটকম ঢাকা ও বাংলাদেশের অন্যান্য শহরগুলোতে ১,১৯,০০০টির বেশি প্রপার্টিতে জরিপ এবং যাচাই-বাছাই কার্যক্রম পরিচালনা করেছে। বর্তমানে এই মার্কেটপ্লেসে ক্রয় ও বিক্রয়ের জন্য প্রায় ২৫,০০০ প্রপার্টি তালিকাভুক্ত আছে।  
বিপ্রপার্টি ডটকম এবং মেরিডিয়ান ফিনান্সের মধ্যকার এই চুক্তি বাংলাদেশের রিয়েল এস্টেট খাতের গ্রাহকদের আর্থিক নানান সুযোগ সুবিধা প্রদান করা ছাড়াও এ খাতের সংশ্লিষ্ট সকলকে সহায়তা করবে। প্রপার্টি কেনাবেচা সংশ্লিষ্ট সকল কার্যক্রমে ব্যাংকিং ও রিয়েল এস্টেট খাতে অনেক বড় ভূমিকা পালন করবে। বিপ্রপার্টি ডটকম মেরিডিয়ান ফিনান্সের মাধ্যমে তাদের গ্রাহকদের জন্য সহজ শর্তে ১০ শতাংশ সুদে হোম লোন পাওয়ার সুযোগ করে দিচ্ছে, সেক্ষেত্রে গ্রাহকদের প্রোফাইল যাচাই বাছাই করে ঝুঁকি বিবেচনা করা হবে।

বিপ্রপার্টি ডটকম এবং মেরিডিয়ান ফিনান্সের মধ্যকার চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটি মেরিডিয়ান ফিনান্সের করপোরেট প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। বিপ্রপার্টি ডটকমের সিইও মার্ক নসওয়ার্দি এবং মেরিডিয়ান ফিনান্সের এমডি ও সিইও ইরতেজা এ খান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। এ সময় ব্যাংক এশিয়ার পক্ষ থেকে অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া বিপ্রপার্টির পক্ষ থেকে উপস্থিত ছিলেন হেড অব অপারেশনস খন্দকার রেজবিন আহসান, করপোরেট বিজনেস ম্যানেজার মো. জাহিদুল ইসলামসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা।

মেরিডিয়ান ফিনান্স বাংলাদেশের অন্যতম একটি দ্রুত বর্ধনশীল বহুমুখি আর্থিক প্রতিষ্ঠান। করপোরেট, কনজ্যুমার, ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই), এবং করপোরেট এডভাইজরি সার্ভিস খাতে খুবই শক্তিশালী এবং বৈচিত্রপূর্ণ পোর্টফোলিও বজায় রেখে তারা কাজ করছে। প্রতি বছর প্রতিষ্ঠানটি সন্তোষজনক প্রবৃদ্ধি অর্জন করছে। একটি টেকসই ব্যবসায়িক চিন্তাধারা থেকে প্রতিষ্ঠানটি তার গ্রাহক, অংশীদার এবং সম্প্রদায়কে সহনশীল মানসম্পন্ন সেবা প্রদান করে যাচ্ছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিপ্রপার্টি ডটকম’র প্রধান নির্বাহী (সিইও) মার্ক নসওয়ার্দি বলেন, “প্রতিদিন অসংখ্য গ্রাহক বিপ্রপার্টিতে প্রপার্টি সংক্রান্ত নানা কাজে আসছেন এবং আমরা তাদের প্রপার্টি কেনাবেচার কাজকে আরো সহজ করে দিতে নানারকম উদ্ভাবনী সমাধান প্রদানে কাজ করে যাচ্ছি। একারণে বাংলাদেশের দ্রুত বর্ধনশীল আর্থিক প্রতিষ্ঠান মেরিডিয়ান ফিনান্স যারা ইতিমধ্যে সফলভাবে হোম লোন প্রদান করে আসছে, তাদের মাধ্যমে আমরা বাংলাদেশের সকল প্রান্তে আমাদের হোম লোন সুবিধা পৌছে দিতে পারব।” 
এই অংশীদারিত্বের বিষয়ে মেরিডিয়ান ফিনান্সের এমডি ও সিইও ইরতেজা এ খান বলেন, “বিপ্রপার্টি ডটকম এবং ব্যাংক এশিয়ার মধ্যকার এই অংশীদারিত্ব প্রমান করে আমরা বাংলাদেশের মানুষের স্বপ্নের আবাসনের ইচ্ছা পূরণে প্রতিজ্ঞাবদ্ধ। সকলের জন্য সাশ্রয়ী মূল্যে এবং সুবিধাজনকভাবে আবাসনের ব্যবস্থা করে দেয়া আমাদের উদ্দেশ্য। অতএব, আমরা লোন-টু-ভ্যালু প্রদান করছি ৮৫ শতাংশ পর্যন্ত যেখানে অন্যান্য ব্যাংক প্রদান করে সর্বোচ্চ ৭০ শতাংশ। আমরা আশা করছি এই চুক্তি রিয়েল এস্টেট খাতের সকল অংশীদার এবং গ্রাহকদের জন্য একটি সমতামূলক একটি পরিবেশ তৈরি করবে।” 

এই চুক্তি রিয়েল এস্টেট খাতে সকল সেবা প্রদানকারী বিপ্রপার্টি ডটকমের জন্য নতুন একটি মাইলফলক। বিপ্রপার্টির সকল সেবা তাদের গ্রাহকদের রিয়েল এস্টেট এবং বাড়ি নির্মান সংক্রান্ত সকল স্তরে সাহায্য করবে। এটি খুবই প্রশংসনীয় একটি চুক্তি এবং এই ধরনের অংশীদারিত্ব বাংলাদেশের রিয়েল এস্টেট খাতকে সম্পূর্ণ নতুন স্তরে নিয়ে যাবে।    

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য