২৩ এপ্রিল, ২০১৯ ১৬:০২

জিএসকে বাংলাদেশের চেয়ারম্যান মাসুদ খান

অনলাইন ডেস্ক

জিএসকে বাংলাদেশের চেয়ারম্যান মাসুদ খান

জিএসকে বাংলাদেশের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মাসুদ খান। বর্তমানে তিনি ক্রাউন সিমেন্ট গ্রুপ বাংলাদেশের চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। একই সাথে তিনি ম্যারিকো বাংলাদেশ, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড ও ভিয়েলাটেক্স লিমিটেড এর একজন ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর।

তিনি গত ৩৮ বছর ধরে তিনি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের একজন শিক্ষক হিসেবে নিযুক্ত রয়েছেন। তিনি শিক্ষা প্রতিষ্ঠান ও ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ, এসিসিএ এবং আইসিএমএ বাংলাদেশের মতো প্রফেশনাল প্রতিষ্ঠানগুলোতে প্রোফেশনাল ইস্যু নিয়ে বক্তৃতা করেন।

তিনি লাফার্জ হোলসিম বাংলাদেশের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার হিসেবে ১৮ বছর কাজ করেছেন। এছাড়াও, ব্রিটিশ অ্যামেরিকান টোব্যাকো বাংলাদেশে তিনি ফাইন্যান্স এবং এ সম্পর্কিত বিষয়ে ২০ বছর দেশে-বিদেশে কাজ করেছেন। প্রোফেশনাল ও ইন্ডাস্ট্রি বিভিন্ন ইস্যুর ওপর তার বিভিন্ন আর্টিকেল প্রায়ই দৈনিক পত্রিকাগুলোর পাশাপাশি আন্তর্জাতিক ও স্থানীয় ম্যাগাজিনগুলোতে ছাপানো হয়। 

কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে ব্যাচেলর অব কমার্সে স্নাতক ডিগ্রী অর্জন করেন মাসুদ খান। পরবর্তীতে, ১৯৭৭ সালে চার্টার্ড একাউন্টেন্সি পরীক্ষায় ভারত থেকে রৌপ্য পদক অর্জন করে একইসাথে চার্টার্ড ও কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউনট্যান্টে তিনি ডিস্টিংশান অর্জন করেন।  

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর