১৮ নভেম্বর, ২০১৯ ০৮:০৭

সৌন্দর্য নিয়ে বদ্ধমূল ধারণাকে প্রশ্ন ছুড়ে দিতে ‘অ্যাগেইনস্ট দ্য উইন্ড’

অনলাইন ডেস্ক

সৌন্দর্য নিয়ে বদ্ধমূল ধারণাকে প্রশ্ন ছুড়ে দিতে ‘অ্যাগেইনস্ট দ্য উইন্ড’

রাজধানীতে অনুষ্ঠিত হল ‘অ্যাগেইনস্ট দ্য উইন্ড’ শীর্ষক ভিন্নধর্মী এক অনুষ্ঠান। অনুষ্ঠানটির আয়োজন করে কস্টুমেয়ার বাই জুবাইদা আহবাব। নারীর সৌন্দর্য নিয়ে আমাদের সমাজে নানা বদ্ধমূল ধারণাকে অসঙ্গত প্রমাণে এ অনুষ্ঠান আয়োজিত হয়।

অনুষ্ঠানে সফল ১২ জন নারী তাদের জীবনের নানা প্রতিকূলতাকে উতরে কীভাবে তাদের নিজেদের কাঙ্ক্ষিত অবস্থানে পৌঁছেছেন সে গল্পগুলো অতিথিদের সামনে বলেন। কীভাবে তারা তাদের চারপাশের সকল বাধাকে প্রতিহত করে সামনে এগিয়ে গিয়েছেন সে গল্প তারা নিজেরাই অতিথিদের সামনে উপস্থাপন করেন।

অংশগ্রহণকারী নারীরা হলেন সাবেক সংবাদ পাঠিকা নওরীন আহমেদ, ফারজানা আলী, অর্থনীতিবিদ ও ঘাসফড়িং কয়্যারের সদস্য নূর ই রাজিয়া মোমো, ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির বায়োকেমিস্ট্রি ও বায়োটেকনোলজি বিভাগের  শিক্ষার্থী রামিসা নওশীন, উদ্যোক্তা ও দ্য পাউডার রুম ও কেপটাউনের সত্ত্বাধিকারী এশা রুশদি, বডি ইমেজ অ্যাকটিভিস্ট জাইরাহ হাবিব, বাংলাদেশ সেন্টার অব অ্যাডভান্স স্টাডিজের গবেষণা কর্মকর্তা প্রিয়া চৌধুরী, অ্যাপোলো হাসপাতাল ঢাকার ডার্মাটোলজি বিভাগের কনসালট্যান্ট ড. রুবাইয়া আলী, মডেল ও ফিলানথ্রোপিস্ট শ্রাবন্তী, কনটেন্ট প্রডিসার ও শিল্পী ঊর্মি রহমান মিষ্টি এবং সুমাইয়া। ডিজাইনার জুবাইদা আহবাবের ডিজাইনকৃত পোশাকে তারা মঞ্চে উপস্থিত ছিলেন।

এ আয়োজন নিয়ে ডিজাইনার জুবাইদা আহবাব বলেন, নিজেকে ভালোবাসা, নিজেকে গ্রহণ করা এবং নারীর ক্ষমতায়নকে উৎসাহিত করতেই এ অনুষ্ঠানের আয়োজন। যাতে করে নারীরা নিজেদের ভালোবাসতে পারে কেননা আমরা বিশ্বাস করি প্রতিটি মানুষই সুন্দর। তার গায়ের রঙ ও তার আকৃতি যেমনই হোক না কেনো। আমরা চেয়েছিলাম সৌন্দর্য নিয়ে আমাদের চারপাশের বিদ্যমান নানা কুসংস্কার ও বদ্ধমূল ধারণাকে প্রশ্ন করতে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর