শিরোনাম
প্রকাশ : ১৮ নভেম্বর, ২০১৯ ১৭:১০

“৭ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৯”-এর সংবাদ সম্মেলন ১৯ নভেম্বর

প্রেস বিজ্ঞপ্তি

“৭ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৯”-এর সংবাদ সম্মেলন ১৯ নভেম্বর

বাংলাদেশ এগ্রো প্রসেসরস অ্যাসোসিয়েশন (বাপা) এবং রেইনবো এক্সিবিশন এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট সার্ভিসেস লি. (রিমস) চলতি বছরের ২১-২৩ নভেম্বর, ঢাকার আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র বসুন্ধরা (আইসিসিবি) তে ৭ম বারের মত আয়োজন করতে যাচ্ছে একটি আন্তর্জাতিক মানের মেলা যার নাম “৭ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৯”। মেলায় দেশি বিদেশি বিভিন্ন কোম্পানি যারা সরাসরি ফুড প্রসেসিং সেক্টরের সাথে যুক্ত তারা অংশগ্রহণ করবেন। ইতিপূর্বে ৬ বার অনুষ্ঠিত এই মেলার আশাতীত সাফল্য, বিভিন্ন আন্তর্জাতিক এবং দেশি প্রতিষ্ঠানের অংশগ্রহণ এবং দর্শনার্থীদের অভূতপূর্ব সাড়া পাবার ফলে আমরা এবারের মেলার সাফল্য নিয়েও অত্যন্ত আশাবাদী।

উল্লেখ্য, এই মেলার সাথে “৯ম এগ্রো বাংলাদেশ এক্সপো ২০১৯” এবং “৬ষ্ঠ রাইস এন্ড গ্রেইনটেক এক্সপো ২০১৯” নামে আরও দুটি মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উক্ত মেলার শুভ উদ্বোধন আগামী ২১ নভেম্বর (বৃহস্পতিবার), ২০১৯ বেলা ১১.০০ ঘটিকায় ঢাকার আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র বসুন্ধরা( আইসিসিবি)-তে অনুষ্ঠিত হবে। উলে­খ্য, মেলা প্রতিদিন সকাল ১১ ঘটিকায় শুরু হয়ে সন্ধ্যা ৭ ঘটিকা পর্যন্ত চলবে। তিন দিনব্যাপী এই মেলায় প্রদর্শনী ছাড়াও কারিগরি সেশন যেখানে দেশ-বিদেশের এই খাতের সাথে যুক্ত বিশেষজ্ঞগন উপস্থিত থাকবেন। এছাড়াও অংশগ্রহনকারি প্রতিষ্ঠানের সাথে দেশীয় প্রতিষ্ঠানের বিজনেস ম্যাচিং সেশনের ব্যবস্থাও থাকবে এই মেলায়। সকল মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় বাংলাদেশ, ভারত, থাইল্যান্ড, কোরিয়া, তাইওয়ান, চীন, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, নেদারল্যান্ড, অস্ট্রেলিয়া, আমেরিকা, তুরস্ক, এবং যুক্তরাজ্য সহ প্রায় ১৫ টি দেশের শতাধিক প্রতিষ্ঠান নিজেদের পন্য এবং সেবা প্রদর্শন করবেন।

মেলার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী জনাব ড. মুহাম্মদ আব্দুর রাজ্জাক এমপি। মেলা উপলক্ষে আগামী ১৯ নভেম্বর সকাল ১১ টায় ঢাকাস্থ ইকোনমিক রিপোর্টারস ফোরাম (ইআরএফ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হবে। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য