১৯ নভেম্বর, ২০১৯ ২২:৪১
বিশ্ব টয়লেট দিবস পালন

শতভাগ হাইজেনিক টয়লেট নিশ্চিত করতে চায় হারপিক

প্রেস বিজ্ঞপ্তি

শতভাগ হাইজেনিক টয়লেট নিশ্চিত করতে চায় হারপিক

UTI (ইউরিনারি ট্র্যাক্ট ইনফেকশন) রুখতে শতভাগ হাইজেনিক টয়লেট নিশ্চিত করতে UTI এবং হাইজেনিক টয়লেট ব্যবহার বিষয়ে সচেতনতা তৈরি লক্ষ্যে বিশ্ব টয়লেট দিবস উদযাপন করেছে হারপিক এবং আরটিভি। 

“সকলের জন্য স্যানিটেশন’’ স্লোাগানে (মঙ্গলবার) রাজধানীর বেঙ্গল মালটিমিডিয়া স্টুডিওতে দিবসটি উদযাপন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। এছাড়া  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্কাউটস-এর জাতীয় উপ কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) ও বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো’র মহাপরিচালক মো. ফসিউল্লাহ্, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপার্চায অধ্যক্ষ কামরুল হাসান খান, সাবেক সংসদ সদস্য নুরজাহান বেগম মুক্তা, মেহেজাবিন খালেদ, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ডেইজি  সারোয়ার, ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’-এর মুখ্য সমন্বয়ক সালাউদ্দিন আহমেদ তারেক এবং টেলিভিশনের বড় পর্দার অভিনেত্রী আইরিন সুলতানা; ছোট পর্দার পরিচিত মুখ উর্মিলা শ্রাবন্তী কর, ফারিয়া শাহরিন, তানিন তানহা; কন্ঠশিল্পী ঝিলিক, বিন্দু কণা, নাজু আখন্দ, আর্নিক, বেলী আফরোজ, সাবরিনা সাবা; নৃত্যশিল্পী বারিষ হকসহ দেশের শোবিজ অঙ্গনের অনেকেই উদযাপন অনুষ্ঠানে অংশ নেন। 

ইউটিআই-এর ব্যাপকতা এবং ভয়াবহতা বিষয়ে সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে সম্প্রতি হারপিক #HarpicAgainstUTI শিরোনামে একটি ডিজিটাল ক্যাম্পেইন শুরু করেছে, যার লক্ষ্য হলো দেশে শতভাগ নারীবান্ধব ও স্বাস্থ্যসম্মত টয়লেট নিশ্চিত করা। হারপিক বিগত ৪০ বছরেরও অধিক সময় ধরে বাংলাদেশে পরিষ্কার ও জীবাণুমুক্ত টয়লেট ব্যবহারের সচেতনতায় কাজ করে আসছে। সামাজিক দায়বদ্ধতা থেকে হারপিক বর্তমানে ইউটিআই ও হাইজেনিক টয়লেট ব্যবহার বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে। 

 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর