১৭ জানুয়ারি, ২০২০ ০৩:০৭

ফাইভ জি উপভোগ করতে ভিড় বাড়ছে ডিজিটাল বাংলাদেশ মেলায়

প্রেস বিজ্ঞপ্তি

ফাইভ জি উপভোগ করতে ভিড় বাড়ছে ডিজিটাল বাংলাদেশ মেলায়

বাংলাদেশে প্রথমবারের মতো পঞ্চম প্রজন্মের মোবাইল সেবার প্রদর্শনী করছে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান জেডটিই কর্পোরেশন। বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া ডিজিটাল বাংলাদেশ মেলায় ‘ফাইভজি’ নামে পরিচিত পঞ্চম প্রজন্মের প্রযুক্তির উদ্ভাবন, ব্যবহারিকসহ পণ্য এবং সেবার দেখা মিলছে জেডটিই প্যাভিলিয়নে।

মেলা প্রাঙ্গনে, নয়টি স্টান্ড নিয়ে বড় পরিসরে নির্মিত ‘জেডটিই বুথ’ প্রাঙ্গনে ব্যবসায় সমাধান, টার্মিনাল অভিজ্ঞতার পাশাপাশি ‘সিস্টেম সলিউশন’ প্রদর্শনী এলাকায় ‘সহজিকরণের মাধ্যমে বড়কিছু’ তুলে ধরা হচ্ছে। এছাড়াও ফাইভজি প্রদর্শনীর পাশাপাশি দর্শনার্থীদের কাছে নেটওয়ার্ক একসিলারেশন, কৃত্তিমবুদ্ধিমত্তা ভিত্তিক নেটওয়ার্ক সম্প্রসারন, চাহিদা ভিত্তিক পরিবহন নেটওয়ার্ক, সয়ংক্রিয় চিপসেটের পাশাপাশি ‘কমন কোর’ নামের সেবা তুলে ধরা হচ্ছে ভবিষ্যৎ প্রযুক্তি সম্পর্কে  ধারনা দিতে। ফলে উন্নত ও ভবিষ্যৎ প্রযুক্তি সম্পর্কে জানতে দর্শনার্থীরা ব্যাপক আগ্রহ নিয়ে জেডটিই প্যাভিলিয়নে ভিড় করছে।

অন্যদিকে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার জেডটিই প্যাভিলিয়ন প্রদর্শন করে জেডটিইর উন্নত প্রযুক্তি বাংলাদেশের মানুষের মাঝে উপস্থাপনের জন্য ধন্যবাদ জানান। এছাড়াও তিনি বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরের জন্য একসাথে কাজ করার অঙ্গিকার করেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর