৩১ মে, ২০২০ ১১:৪১

করোনা প্রতিরোধে দুধের বিশেষ ভূমিকা

প্রেস বিজ্ঞপ্তি

করোনা প্রতিরোধে দুধের বিশেষ ভূমিকা

করোনাভাইরাস প্রতিরোধের প্রথম ধাপ হলো ব্যক্তিগত সচেতনতা গড়ে তোলা ও শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো। এর ফলে করোনাভাইরাস সংক্রমণের যে মারাত্মক লক্ষণ অর্থাৎ শ্বাসযন্ত্র এবং পরিপাকতন্ত্রের সংক্রমণ, সেগুলো সহজে প্রতিরোধ করা সম্ভব। তাই শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য প্রতিদিন প্রয়োজন বেশি পরিমাণে অ্যান্টি–অক্সিডেন্টসমৃদ্ধ খাবার খাওয়া। প্রধান অ্যান্টি–অক্সিডেন্টগুলো হলো বিটা ক্যারোটিন, ভিটামিন এ, সি, ই, লাইকোপেন, লুটেইন সেলেনিয়াম। যার বেশির ভাগ উপাদান রয়েছে দুধে। দুধ রোগ প্রতিরোধ শক্তি বাড়িয়ে দিয়ে শরীরকে রোগমুক্ত রাখে। 

শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করাকে করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচার অন্যতম একটি উপায় বলছেন বিশেষজ্ঞরা। আর এর জন্য অ্যান্টি অক্সিডেন্ট খাবার গ্রহণের কোন বিকল্প নেই। প্রোবায়োটিকস শ্বাসযন্ত্র ও পরিপাকতন্ত্র সংক্রমণের ঝুঁকি প্রতিরোধ করে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করে। টকদই ও দুধ থেকে প্রস্তুত খাবার প্রোবায়োটিকসের আদর্শ উৎস। তাই এখন সব বয়সের মানুষেরই নিয়মিত দুধ পান ও দুধ থেকে তৈরি খাবার গ্রহণের অভ্যাস গড়ে তোলা অত্যন্ত জরুরি। 

আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে এখন ঘরে বসে ফার্ম ফ্রেশ দুধ সহ সকল ডেইরি পণ্য ( টক দই, মিষ্ট দই, বাটার, ঘি ) পেতে কল করুন টোল ফ্রি নম্বর ০৮০০০০১৬৬০৯ এ অথবা ভিজিট করুন https://aladdin.akijfood.com/

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর