শিরোনাম
প্রকাশ : ১৭ অক্টোবর, ২০২০ ১৭:২৯
আপডেট : ১৭ অক্টোবর, ২০২০ ১৭:৩০

দ্বিতীয় বাংলাদেশ ফিনটেক সামিট অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

দ্বিতীয় বাংলাদেশ ফিনটেক সামিট অনুষ্ঠিত

লঙ্কাবাংলা ফাইন্যান্স এর পরিবেশনায় ও গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের পৃষ্ঠপোষকতায় ও নগদ এর সহযোগিতায় বাংলাদেশ ফিনটেক সামিট ২০২০ অনুষ্ঠিত হয়েছে। 

গতকাল বিকাল ৩:৩০ মিনিটে শুরু হয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় প্রথম দিনের কার্যক্রম শেষ হয়ে আবার আজ বিকাল ৩:৩০ টা থেকে ৬:৩০ মিনিট পর্যন্ত দ্বিতীয় দিনের কার্যক্রমগুলো সম্পন্ন হবার মধ্যদিয়ে শেষ হয় দুই দিন ব্যাপী ফিনটেক সামিটের দ্বিতীয় অধিবেশন। বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত এই সম্মেলনে সারা দেশ ও দেশের বাইরে থেকে ফাইন্যান্স পেশাদাররা অংশগ্রহণ করেন।   

অধিবেশনটির মূল প্রসঙ্গ - "শেপিং ফিউচার অফ ফাইন্যান্স ফর পিপল"। সম্মেলনটির উদ্দেশ্য হল ফিনটেক কোম্পানিগুলোর জন্য এমন একটি মঞ্চ তৈরি করা যেখানে তারা তাদের সাফল্য, ব্যর্থতা ও উঠে দাঁড়ানোর গল্পগুলো ভবিষ্যতে উদ্যোক্তাদের সাথে শেয়ার করে তাদেরকে উদ্বুদ্ধ করতে পারে। এছাড়াও সংলাপের মাধ্যমে ভবিষ্যৎ ফিনটেক কোম্পানিগুলোর জন্য সঠিক কাঠামো গঠন ও নীতি নির্ধারণ করে বাংলাদেশের ফিনটেক ইন্ডাস্ট্রিকে আরও স্বয়ংসম্পূর্ণ করা যাতে বিশ্বব্যাপী ফিনটেক প্রসারে বাংলাদেশও উপকৃত হবে।

বাংলাদেশ ফিনটেক সামিটের দ্বিতীয় সংস্করণে দেশীয় ও আন্তর্জাতিক ফিনটেক বিশেষজ্ঞরা ৫ টি কীনোট সেশন, ৪ টি ইনসাইট সেশন, ৩ টি প্যানেল আলোচনা এবং ২ টি কেস স্টাডি উপস্থাপন করেন। সম্মেলনটিতে উদ্বোধনী বক্তব্য রাখেন প্রোফেসর শিবলি রুবাইয়াত-উল-ইসলাম, চেয়ারম্যান, বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (বি এস ই সি) এবং অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম।

দুই দিন ব্যাপী এই সামিটটি লঙ্কাবাংলা ফাইন্যান্স এর পরিবেশনায় এবং পৃষ্ঠপোষকতা করছে গার্ডিয়ান লাইফ ইনসিওরেন্স। বাংলাদেশ ফিনটেক সামিট ২০২০-এর সহযোগিতায় রয়েছে নগদ, কলাবরেশন পার্টনার ইউনাইটেড নেশন্স ক্যাপিটাল ডেভেলপমেন্ট ফান্ড (ইউএনসিডিএফ)। নলেজ পার্টনার ইএমবিএ, ইউল্যাব; স্ট্রাটেজিক পার্টনার হিসেবে আছে এ টু আই – অ্যাসপায়ার টু ইনোভেট; বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ এবং ডিজিটাল ফাইন্যান্স ফোরাম বাংলাদেশ। টেকনোলজি পার্টনার আমরা; পিআর পার্টনার ব্যাকপেজ পিআর; । ভিজুয়াল পার্টনার আতোশ এবং ওয়েব সলিউশন পার্টনার এক্সেসেনট্রা এর সম্মিলনে। শীর্ষ সম্মেলনটি অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে যা বাংলাদেশ ফিনটেক ফোরামের একটি উদ্যোগ। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর