১৬ জানুয়ারি, ২০২১ ১৫:১৪

সিলেটে অপ্টিমাইজার এর যাত্রা শুরু

প্রেস বিজ্ঞপ্তি

সিলেটে অপ্টিমাইজার এর যাত্রা শুরু

ডিজিটাল বাংলাদেশ ও যুব সম্প্রদায়ের বেকারত্ব দূরীকরণের লক্ষ্যে সিলেটে যাত্রা শুরু করলো আইটি ভিত্তিক প্রতিষ্ঠান এবং ট্রেইনিং ইন্সটিটিউট ‘অপ্টিমাইজার’। গত বৃহস্পতিবার (১৪ই জানুয়ারী) বিকেল তিনটায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে ‘অনুবীক্ষন’ আয়োজিত আইটি ট্রেইনিং ইন্সটিটিউট এন্ড সার্ভিস প্রোভাইডার ‘অপটিমাইজার’-এর উদ্বোধনী অনুষ্ঠান হয়।

প্রতিষ্ঠানটি সিলেটের সবচেয়ে উন্নত ট্রেইনিং ইন্সটিটিউট হিসেবে আত্মপ্রকাশ করেছে। ‘অপটিমাইজার’-এর সেবাগুলো হচ্ছে ইন্টারনেট মার্কেটিং, যেকোনো ধরণের ডিজাইন, ওয়েব এবং অ্যাপ ডেভেলপমেন্ট, চ্যাটবোট ডেভেলপমেন্ট, ব্র্যান্ডিং এবং প্রেস রিলিজ সেবা, পিওএস সেবা, ব্যবসা এবং মার্কেটিং কন্সালটেন্সি, ফেসবুক এবং ওয়েবসাইট চ্যাটবোট ডেভেলপমেন্ট, কাস্টোমাইজড ল্যাপটপ এবং ডেস্কটপ তৈরি করে দেয়া।

প্রতিষ্ঠানটিতে স্বল্প মূল্য নির্ধারিত কোর্সগুলো অফলাইন ও অনলাইনে করা যাবে। গরীব ও মেধাবীদের জন্য প্রত্যেক ব্যাচে নিদিষ্ট পরিমাণ সিট বরাদ্দ থাকবে। অপ্টিমাইজারে যেসব সেক্টরের কোর্সগুলো পাবেন, সেগুলো হচ্ছে ব্যাসিক কম্পিউটার এবং আইটি ট্রেইনিং, ওয়েব ডিজাইন এবং ইউআই/ইউএক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন, ফ্রিল্যান্সিং/আউটসোর্সিং এবং মার্কেটপ্লেস, সেলস, বিজনেস এবং লাইফ স্কিল। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ এবং রোটারি ৩২৮২ জেলার গভর্নর লেফটেন্যান্ট কর্নেল আতাউর রহমান পীর। এই উদ্বোধনী অনুষ্ঠানে অপটিমাইজার’র প্রতিষ্ঠাতা মুনতাসির মাহদীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, বিশিষ্ট আইনজীবী মো. রবিউল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন ‘অপটিমাইজার’-এর প্রতিষ্ঠাতা ফারহানা আক্তার, সঞ্চালনা করেন সাইবান সাহাজ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভয়েস অব সিলেট থেকে মইন উদ্দিন মনজু, অনুবীক্ষণ থেকে  অনুবীক্ষণের প্রতিষ্ঠাতা বদরুল ইসলাম ও সহ-প্রতিষ্ঠাতা জহুরুল ইসলাম শাহরিয়ার। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের অন্যতম ডোমেইন-হোস্টিং কোম্পানি গট মাই হোস্টের বোর্ড মেম্বারগন। অনুষ্ঠানে শতাধিক শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দও উপস্থিত ছিলেন।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর