২১ জানুয়ারি, ২০২১ ১৬:৪৭

সিংগাইরে লাইটার ফ্যাক্টরিতে আগুন, মালামাল পুড়ে ছাই

প্রেস বিজ্ঞপ্তি

সিংগাইরে লাইটার ফ্যাক্টরিতে আগুন, মালামাল পুড়ে ছাই

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের ফোর্ডনগর নীডস সার্ভিসেস লিমিটেড নামের লাইটার ফ্যাক্টরিতে গত মঙ্গলবার ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রতিষ্ঠানের সমস্ত মালামাল ও মেশিনারি পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় বাসিন্দারা জানান, বিকেল সাড়ে তিনটার দিকে লাইটার ফ্যাক্টরির ভেতরে হঠাৎ বিকট শব্দ হয়। এতে পুরো গ্রামবাসীর মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। এলাকার লোকজন জড়ো হয়ে আগুনের শিখা দেখতে পান। মূহুর্তের মধ্যে আগুন পুরো ফ্যাক্টরিতে ছড়িয়ে পড়ে।

এলাকার লোকজন ও ফ্যাক্টরির কর্মচারীরা আগুন নেভানোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হন। পরে বিকেল সাড়ে ৪টার দিকে সাভার ও মানিকগঞ্জ ফায়ার সার্ভিস এবং স্বেচ্ছাসেবীর কর্মীরা ২ ঘণ্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন।

সাভার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ ফরহাদ হোসেন বলেন, আমাদের ৪টি ইউনিটের চেষ্টায় ২০ মিনিটেই আগুন নিয়ন্ত্রণে আসে। তবে পুরো আগুন নেভাতে প্রায় ২ঘন্টা সময় লাগে।

ধল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জাহিদুল ইসলাম ভূঁইয়া বলেন, অগ্নিকান্ডে ফ্যাক্টরি ছাড়া আশপাশের বসত বাড়ির কোন ক্ষতি হয়নি। তবে মালিক পক্ষের সাথে কথা না বলে ক্ষতির পরিমাণ নির্ধারণ করা সম্ভব হচ্ছে না। উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা ও সহকারী কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বিডি প্রতিদিন/পাভেল/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর