Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৭ এপ্রিল, ২০১৪ ০০:০০ টা
আপলোড : ২৭ এপ্রিল, ২০১৪ ০০:০০

খাস জমি দখল নিয়ে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ

ইউপি চেয়ারম্যানসহ পাঁচজন আটক

খাস জমি দখল নিয়ে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী বাজারে খাস জমি দখল ও ভোগ করাকে কেন্দ্র করে আওয়ামী লীগ বিএনপি সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন। এ সময় কোম্পানীগঞ্জ আওয়ামী লীগ অফিসে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও অগি্নসংযোগ করা হয়। উপজেলার চরএলাহী বাজারে শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় চরএলাহী ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা আবদুল মতিন তোতাসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ। এলাকায় বিরাজ করছে থমথমে অবস্থা।

পুলিশ জানায়, খাস জমি দখল ও ভোগ করা নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুল মতিন তোতার সঙ্গে স্থানীয়দের বিরোধ চলছিল। পরে স্থানীয় আওয়ামী লীগের লোকজন সাধারণ জনতার পক্ষ নেয়। এ নিয়ে বৃহস্পতিবার আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্য আবদুর রাজ্জাকের সঙ্গে তোতার লোকজনের কথাকাটাকাটি হয়। বিষয়টি মীমাংসার জন্য শুক্রবার রাতে আওয়ামী লীগ ও বিএনপি নেতা-কর্মীরা সালিশ বৈঠকে বসেন। বৈঠকে বাগ্বিতণ্ডার একপর্যায়ে শুরু হয় সংঘর্ষ। এ ঘটনায় ইউনিয়ন আওয়মী লীগের সাধারণ সম্পাদক আবদুল গনি ১৮ জনের বিরুদ্ধে মামলা করেছেন।

সিরাজগঞ্জে পুলিশ-শ্রমিক সংঘর্ষে আহত ৩০ : সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, সিরাজগঞ্জে বাস ও সিএনজি অটোরিশা শ্রমিক ও পুলিশের মধ্যে দফায় দফায় সংঘর্ষে ৩০ জন আহত হয়েছেন। এ সময় ৮/১০টি অটোরিকশা ও দুটি বাস ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে জেলার সব রুটে বাস ও অটোরিকশা চলাচল বন্ধ রয়েছে। জানা যায়, সিরাজগঞ্জ-এনায়েতপুর আঞ্চলিক সড়কে চলাচলকৃত বাস ও অটো শ্রমিকদের মধ্যে শুক্রবার হাতাহাতি হয়। এর জের ধরে গতকাল বাস শ্রমিকরা কড্ডার মোড় এবং মিরপুরে ১০টি অটোরিকশা ভাঙচুর ও শ্রমিকদের মারধর করে। অটোরিকশা শ্রমিকরাও ভাঙচুর করে দুটি বাস। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে শ্রমিকদের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে।

সিলেটে আহত ৫০ : নিজস্ব প্রতিবেদক সিলেট জানান, সিলেট সদর উপজেলার হাটখোলা ইউনিয়নের দুই দল গ্রামবাসীর মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। উপজেলার শিবেরবাজারে পাগইল ও দকড়ি ফকিরেরগাঁও গ্রামের লোকজনের মধ্যে শুক্রবার রাতের এ সংঘর্ষে আহত হয়েছেন ৫০ জন। ২৫ জনকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দকড়ি ফকিরেরগাঁও গ্রামের এক শিশুকে শুক্রবার বিকালে পাগইল গ্রামের এক চালকের সিএনজি অটোরিকশা ধাক্কা দেয়। এর জের ধরে দকড়ি ফকিরেরগাঁও গ্রামের লোকজন অটোরিকশা চালককে মারধর করেন। পরে অটোচালক তার গ্রামে গিয়ে বিষয়টি জানালে এলাকার লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে শিবেরবাজারে জড়ো হন। রাত ৮টার দিকে উভয় গ্রামের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর

Works on any devices

সম্পাদক : নঈম নিজাম

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট নং-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা থেকে প্রকাশিত এবং প্লট নং-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
ফোন : পিএবিএক্স-০৯৬১২১২০০০০, ৮৪৩২৩৬১-৩, ফ্যাক্স : বার্তা-৮৪৩২৩৬৪, ফ্যাক্স : বিজ্ঞাপন-৮৪৩২৩৬৫।

E-mail : [email protected] ,  [email protected]

Copyright © 2015-2019 bd-pratidin.com