সোমবার, ৩ জুলাই, ২০১৭ ০০:০০ টা

এক পলক

সুখিয়া হত্যার বিচার চান রবিদাসরা

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাং বাজারে সুখিয়া রবিদাসকে (৩০) ধর্ষণ ও পিটিয়ে হত্যাকারী শাইলুসহ সব হত্যাকারীর ফাঁসির দাবিতে মির্জাপুরে মানববন্ধন, মৌন মিছিল ও সমাবেশ হয়েছে। এর সঙ্গে একাত্মতা প্রকাশ করে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যপরিষদ মির্জাপুর উপজেলা শাখার নেতারা যোগদান করেন। —টাঙ্গাইল প্রতিনিধি

মুক্তিযোদ্ধা তালিকায় অনিয়মের অভিযোগ

লালমনিরহাট সদর উপজেলায় মুক্তিযোদ্ধাদের তালিকা প্রণয়নে অনিয়মের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে স্থানীয় মুক্তিযোদ্ধাদের একাংশ। শনিবার রাতে বার্নহার্ট কিন্ডার গার্টেন বিদ্যালয়ে এই কর্মসূচিতে বক্তৃতা করেন মুক্তিযোদ্ধা নুরুজ্জামান আহমেদ। এদিকে, গোপালগঞ্জে ভাতাপ্রাপ্ত পাঁচ শতাধিক মুক্তিযোদ্ধা নতুন করে যাচাই-বাছাই তালিকা থেকে বাদ পড়ার প্রতিবাদে গতকাল মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রেস ক্লাবের সামনে এই কর্মসূচিতে সদর, মুকসুদপুর ও কাশিয়ানী উপজেলার মুক্তিযোদ্ধারা অংশ নেন।

—লালমনিরহাট ও গোপালগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জ প্রেস ক্লাব সভাপতি জামিনে মুক্ত

হবিগঞ্জ প্রেস ক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক জামিনে মুক্তি পেয়েছেন। হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আতাবুল্লাহ গতকাল তার জামিন মঞ্জুর করেন। ২০ দিন পর তিনি কারাগার থেকে মুক্তি পেয়েছেন। গত ৮ জুন হবিগঞ্জের স্থানীয় দৈনিক হবিগঞ্জ সমাচারে জাতীয় কয়েকটি অনলাইন পত্রিকার বরাত দিয়ে আওয়ামী লীগের ৮০ জন এমপির মনোনয়ন থেকে বাদ পড়ার সম্ভাবনা রয়েছে সংক্রান্ত একটি সংবাদ প্রকাশ করা হয়। যাতে হবিগঞ্জ-২ আসনের এমপি মজিদ খানের নামও রয়েছে। এর পরিপ্রেক্ষিতে এমপি মজিদ খানের ভাতিজা আফরোজ মিয়া পত্রিকার সম্পাদক ও প্রকাশক গোলাম মোস্তফা রফিক, ভারপ্রাপ্ত সম্পাদক রাসেল চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক নীরঞ্জন সাহা নীরুর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেন।

—হবিগঞ্জ প্রতিনিধি

ফ্যান ভেঙে কর্মচারী আহত

করিমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অফিসের সিলিং ফ্যান ভেঙে মাহবুব আলম নামে এক কর্মচারী আহত হয়েছেন। তিনি ইউএনও অফিসের সার্টিফিকেট সহকারী হিসেবে কর্মরত। স্থানীয় সূত্র জানায়, রবিবার সকালে মাহবুব আলম তার কক্ষে কাজ করছিলেন। হঠাৎ সিলিং ফ্যান ভেঙে তার ওপর পড়ে যায়। এতে তিনি মাথায় আঘাত পান। পরে তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। —কিশোরগঞ্জ প্রতিনিধি

সনদ জালিয়াতি শিক্ষক কারাগারে

শিক্ষাগত সনদ জালিয়াতিসহ বিভিন্ন অভিযোগের মামলায় নলছিটি উপজেলার ডেবরা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রবিবার ঝালকাঠির চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু মো. শামীম আজাদ এ আদেশ দেন। মামলার রায় ঘোষণার দিন ধার্য করা হয়েছে ৫ জুলাই। জানা গেছে, ভুয়া সনদের অভিযোগে গত ১০ বছর ধরে রুহুল আমিনের এমপিও স্থগিত রয়েছে। জাল সনদে শিক্ষকতাসহ বিভিন্ন অভিযোগে ২০১১ সালের ২৬ জুন রুহুল আমিনের বিরুদ্ধে মামলা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা। পরে তদন্ত করে আদালতে চার্জশিট দেয় পুলিশ।

—ঝালকাঠি প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর