শনিবার, ২৭ মার্চ, ২০২১ ০০:০০ টা

টেকনাফে দুই কেজি আইস ৭০ হাজার পিস ইয়াবাসহ আটক ৬

কক্সবাজার প্রতিনিধি

টেকনাফের উত্তর বরইতলী গ্রামে অভিযান চালিয়ে দুই কেজি ভয়ানক মাদক ‘আইস’ বা ‘ক্রিস্টাল মেথ’সহ এক মাদককারবারিকে আটক করেছে র‌্যাব। অন্যদিকে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপে অভিযান চালিয়ে ৭০ হাজার পিস ইয়াবাসহ মিয়ানমারের পাঁচ নাগরিককে আটক করেছে কোস্টগার্ড। গতকাল দুপুরে র‌্যাব-১৫-এর মিডিয়া কর্মকর্তা সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মুহাম্মদ শেখ সাদী পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বৃহস্পতিবার গভীর রাতে টেকনাফের উত্তর বরইতলী গ্রামে অভিযান চালিয়ে দুই কেজি ভয়ানক মাদক ‘আইস’ বা ‘ক্রিস্টাল মেথ’সহ এক মাদককারবারিকে আটক করা হয়েছে। চীনের তৈরি দুটি জলপাই রঙের গ্রিন টির প্যাকেটের ভিতর বিশেষভাবে সংরক্ষিত অবস্থায় দুই কেজি আইস বা ক্রিস্টাল মেথ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকের মূল্য দুই কোটি টাকা।

নতুন ধরনের এ ভয়ানক মাদক ‘আইস’ ইয়াবার চেয়ে ১০ গুণ ক্ষতিকারক। আটক মাদককারবারি মোহাম্মদ হোসেন (৪৪) টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীপাড়ার কালা মিয়ার ছেলে। জিজ্ঞাসাবাদে আটক তিনি স্বীকার করেন, অভিযানে পলাতক একই এলাকার নবী হোসেনের ছেলে রশিদের সহযোগিতায় তিনি দীর্ঘদিন ধরে সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছিলেন। আইনানুগ ব্যবস্থা গ্রহণে তাকে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

অন্যদিকে কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লে. খন্দকার মুনিফ তকির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল ভোররাতে সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণে ছেঁড়াদ্বীপের কাছে ইয়াবার একটা চালান আসছে এমন তথ্যের ভিত্তিতে কোস্টগার্ডের একটি টিম ওই এলাকায় অভিযান চালায়। টের পেয়ে মাদককারবারিরা পালাতে চেষ্টা করেন। কোস্টগার্ড টহল টিম তাদের ধাওয়া করে মিয়ানমারের পাঁচ নাগরিককে বস্তাভর্তি ৭০ হাজার পিস ইয়াবাসহ আটক করে। দুপুরে ওই পাঁচ নাগরিকসহ আটক ছয়জনকে উদ্ধার মাদকসহ টেকনাফ থানায় দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর