মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

সেতুমন্ত্রীর বাড়ির সামনে ককটেল বিস্ফোরণ

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাটে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের গ্রামের বাড়ির সামনের সড়কে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ঘটনাস্থল থেকে পাঁচটি অবিস্ফোরিত ককটেল ও এক রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বিকালে বসুরহাট পৌরসভার বড় রাজাপুর গ্রামের বসুরহাট-দাগনভূঞা সড়কে এ ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, খবর পেয়ে পুলিশ ও কোম্পানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা ঘটনাস্থলে যান। তবে কে বা কারা দিন-দুপুরে এ ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটিয়েছে এ বিষয়ে ওসি কিছু জানাতে পারেননি। স্থানীয় সূত্র জানায়, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীরা এ ঘটনার জন্য কাদের মির্জার প্রতিপক্ষ দলীয় নেতাকর্মীদের দায়ী করছেন। কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র মাহবুবুর রশীদ মঞ্জু বলেন, এটি একটি সাজানো নাটক।

বসুরহাট-দাগনভূঞা সড়কটি আঞ্চলিক মহাসড়ক। এ সড়কে বারবার ককটেল বিস্ফোরণ ঘটিয়ে কাদের মির্জা ঘোলা পানিতে মাছ শিকার করতে চান। যুক্তরাষ্ট্র থেকে কাদের মির্জার নির্দেশে কোম্পানীগঞ্জকে অস্থিতিশীল রাখতে এবং প্রতিপক্ষের নেতা-কর্মীদের ফাঁসানের জন্য তার অনুসারীরা এমন ঘটনা ঘটায়। এ সময় তিনি পুলিশ প্রশাসনের প্রতি জোর দাবি জানান তারা যেন বিষয়টি খতিয়ে দেখে প্রকৃত রহস্য উদঘাটন করে। ওসি সাইফুদ্দিন আরও জানান, মন্ত্রীর বাড়ির সামনে বসুরহাট-দাগনভূঞা সড়কের ফাঁকা জায়গায় কয়েকটি ককটেল বিস্ফোরিত হয়। পাঁচটি অবিস্ফোরিত ককটেল ও একটি কার্তুজ ঘটনাস্থল থেকে উদ্ধার করে পুলিশ।

-নোয়াখালী প্রতিনিধি

 

বিবাহিত ও অছাত্রদের নিয়ে দেবিদ্বার পৌর ছাত্রলীগ কমিটি

বিবাহিত ও অছাত্রদের দিয়ে দেবিদ্বার পৌর ছাত্রলীগের কমিটি গঠনের অভিযোগ উঠেছে। এ নিয়ে কুমিল্লা উত্তর জেলা ও দেবিদ্বার উপজেলা ছাত্রলীগের মধ্যে দ্ধন্ধ চরম আকার ধারণ করেছে। সূত্রমতে, গত ৩১ জুলাই রাতে কুমিল্লা (উ.) জেলা ছাত্রলীগের প্যাডে সভাপতি আবু কাউছার অনিক ও সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন স্বাক্ষরিত চিঠিতে দেবিদ্বার পৌর ছাত্রলীগ সভাপতি হিসেবে ছাব্বির আহমেদ ও নাজমুল হাসানকে সাধারণ সম্পাদক করে কমিটি করা হয়। বিষয়টি অনিকের ফেসবুক আইডি থেকে পোস্ট করা হয়। তার কিছুক্ষণ পরই দেবিদ্বার উপজেলা ছাত্রলীগের আহ্‌বায়ক ইকবাল হোসেন রুবেল তার আইডি থেকে জানান, দেবিদ্বার পৌর ছাত্রলীগের কোনো কমিটি গঠন করা হয়নি। এরপর থেকেই দৃশ্যমান হয়ে ওঠে দেবিদ্বার উপজেলা এবং কুমিল্লা উত্তর ছাত্রলীগের মধ্যে অসন্তোষ। ছাত্রলীগ কর্মীরা জানান, নবগঠিত পৌর কমিটির সভাপতি বিবাহিত এবং সাধারণ সম্পাদক অছাত্র। এ বিষয়ে যোগাযোগ করা হলে দেবিদ্বার উপজেলা ছাত্রলীগের আহ্‌বায়ক ইকবাল হোসেন রুবেল মন্তব্য করতে রাজি হননি।    

আবু কাউছার অনিক বলেন, যদি কেউ প্রমাণ করতে পারে এদের কেউ বিবাহিত বা অছাত্র তাহলে সঙ্গে সঙ্গে কমিটি বাতিল করা হবে। বাণিজ্যের অভিযোগ সঠিক নয়।

-কুমিল্লা প্রতিনিধি

 

কাচ্চি ভাই রেস্টুরেন্টকে জরিমানা

নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া বালুরমাঠ এলাকায় কাচ্চি ভাই রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। ফ্রিজে পচা বাসি খাবার সংরক্ষণ, কাঁচা এবং রান্না করা খাবার একই সঙ্গে সংরক্ষণ এবং খাবারে মূল্য না দেওয়ায় প্রতিষ্ঠানটিকে এই দন্ড দেওয়া হয়। এ ছাড়াও শহরের নিতাইগঞ্জ এলাকায় পণ্যের প্যাকেটের গায়ে মূল্যতালিকা না থাকায় নূরানী চানাচুর ও বিস্কুট ফ্যাক্টরিকেও ৩ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী সেলিমুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।  

-নারায়ণগঞ্জ প্রতিনিধি

 

অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

গাজীপুরের কালিয়াকৈরের বক্তারপুর এলাকায় সোমবার রাতে রাস্তার পাশে জঙ্গলে হাত বাঁধা অবস্থায় অজ্ঞাত (৩২) যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ ও এলাকাবাসী জানায়, রাতে সমহার কারখানার পাশে একটি মাইক্রোবাস থেকে অজ্ঞাত লাশটি ফেলে রেখে চলে যায়। খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে।   

-কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর