বুধবার, ৪ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

চার ব্যবসায়ীকে জরিমানা

হিলি প্রতিনিধি

দিনাজপুরের হিলিতে নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, সংরক্ষণ ও বিক্রির দায়ে দুই হোটেল ব্যবসায়ী এবং নিষিদ্ধ মাছ বিক্রির অপরাধে দুই মাছ ব্যবসায়ীসহ চারজনকে ২০ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল দুপুর ১টার দিকে পুলিশের সহায়তায় বাংলাহিলি বাজার ও হিলি স্থলবন্দরের সামনে  অবস্থিত হোটেল ও মাছের দোকানে অভিযান চালিয়ে তাদের এ জরিমানা করেন হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুর-এ আলম।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুর-এ আলম বলেন, হিলি বাজারে নিষিদ্ধ মাছ বিক্রি করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে হিলির মাছ বাজারের দোকানে অভিযান চালানো হয়। এ সময় দুটি দোকানে নিষিদ্ধ পিরানহা মাছ বিক্রির দায়ে মৎস্য সংরক্ষণ আইনে দুই মাছ ব্যবসায়ীকে ২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

পরে হিলি স্থলবন্দরের সামনে লিজামনি হোটেল ও হিলি বাজারের ঢাকা বিরিয়ানি হাউসে অভিযান চালানো হয়। একটি হোটেলেই ফ্রিজের মধ্যে কাঁচা মাছ ও মাংসের সঙ্গে রান্না করা মাছ মাংস রাখ, ফার্মের মুরগি জবাই করে পাখা না ছাড়ানো অবস্থায় রাখা ও রান্না করা চিংড়ি মাছ সব এক সঙ্গে রেখে দিয়েছে। এ ছাড়া অন্য একটি হোটেলে ফ্রিজের মধ্যে আগের দিনের রান্না বাসি বিরিয়ানি সংরক্ষণ করে রেখেছে। এদের বিরুদ্ধে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, সংরক্ষণ ও বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫৩ ধারা মোতাবেক লিজামনি হোটেল ১৫ হাজার টাকা ও ঢাকা বিরিয়ানি হাউসকে ৩ হাজার টাকাসহ মোট ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে আরও তিনটি হোটেলকে এ বিষয়ে সর্তক করা হয়েছে।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর