Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মার্চ, ২০১৯ ১৯:৫৩

দক্ষিণ আফ্রিকায় এবার বাংলাদেশিকে শ্বাসরোধে হত্যা

নোয়াখালী প্রতিনিধি


দক্ষিণ আফ্রিকায় এবার বাংলাদেশিকে শ্বাসরোধে হত্যা

চাঁদা না পেয়ে বিভিন্ন সময় দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যার ঘটনা ঘটে। এরই ধারাবাহিকতায় এবার দেশটির পিটারমেরিজবার্গ শহরের রিটিপস্ট্রিট এলাকায় মো. জাকের হোসেন (৩০) নামের এক বাংলাদেশি যুবককে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা। 

সোমবার স্থানীয় সময় রাতে রিটিপ স্ট্রিট এলাকার নিজ দোকান থেকে কম্বল পেঁচানো অবস্থায় জাকেরের অর্ধগলিত লাশ উদ্ধার করে দেশটির পুলিশ।

নিহত জাকের হোসেন নোয়াখালীর কবিরহাট উপজেলার সোন্দলপুর ইউনিয়নের কালামুন্সি বাজারের পার্শ্ববর্তী দক্ষিণ সোন্দলপুর গ্রামের আব্দুল কাইয়ুমের নতুন বাড়ির মৃত আব্দুল কাইয়ুমের ছেলে। ৬ ভাই বোনের মধ্যে তিনি ছিলেন চতুর্থ। 

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, জীবিকার তাগিদে ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় যায় জাকের। সর্বশেষ ২০১৭ সালে বাড়িতে এসে ৬ মাস থেকে পুনরায় দক্ষিণ আফ্রিকায় ফিরে যান জাকের। আফ্রিকার পিটারমেরিজবার্গ শহরের রিটিপস্ট্রিট এলাকায় নিজের একটি ব্যবসা প্রতিষ্ঠান ছিলো তার। ওই প্রতিষ্ঠানে জাকেরকে সহযোগিতা করতো ভারতীয় এক যুবক। সোমবার আফ্রিকাতে থাকা জাকেরের ভাই ওয়াসিম তাঁর মৃত্যুর বিষয়টি বাড়িতে জানান।

ওয়াসিম গ্রামের বাড়িতে তার স্বজনদের জানান, জাকের যেখানে ব্যবসা করেন তার আশপাশে কোনো বাঙালি থাকতো না। গত শুক্রবার থেকে তার দোকান বন্ধ ছিল। পরবর্তীতে স্থানীয়রা বিষয়টি জানালে দোকানের দরজা ভেঙে অর্ধগলিত অবস্থায় জাকেরের লাশ উদ্ধার করে পুলিশ। লাশ উদ্ধারের আগে পরে তার দোকানে কর্মরত ভারতীয় ওই যুবকটিকে পাওয়া যায়নি।

এদিকে, জাকেরের মৃত্যুর খবরে তাঁর গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে। কান্না করতে করতে মূর্ছা যাচ্ছেন তার অসুস্থ মা, শোকে ভেঙে পড়েছেন ভাই বোন ও আত্মীয় স্বজনরা।

বিডি-প্রতিদিন/১৯ মার্চ, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য