Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০১৯ ১৫:৫৪

বগুড়ায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

বগুড়ায় যথাযথ মর্যাদায় এবং বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। মঙ্গলবার দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠন, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা, মোটর মালিক গ্রুপ, জাতীয় পার্টি, বিএনপি, বগুড়া প্রেস ক্লাব, বগুড়া সাংবাদিক ইউনিয়ন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, বগুড়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ, বগুড়া স্পোর্টস রিপোর্টার্স এসোসিয়েশনসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণ করে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

দিবসের প্রথম প্রহরে ও প্রত্যুষে মুক্তির ফুলবাড়ী ও কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন সংগঠন। জিলা স্কুল মাঠে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা সূর্যোদয়ের সাথে মুক্তির ফুলবাড়ীতে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পণ করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন সহ বিভিন্ন সংগঠন। 

সকাল ৮ টায় শহীদ চান্দু স্টেডিয়ামে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এরপর পুলিশ লাইন্সে উন্মুক্ত শুটিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

এছাড়া সকাল সাড়ে ৮ টায় শহীদ শিশু কিশোর সমাবেশে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, পুলিশ সুপার আলী আশরাফ ভূঁইয়া বিপিএম (বার), বেলা  সাড়ে ১১ টায় মুক্তিযুদ্ধ ভিত্তিক শিশু চিত্রাংকন প্রতিযোগিতা জেলা পরিষদ চত্বরে, বেলা ১২ টায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে জিলা স্কুলের মুক্তিযোদ্ধা আমিনুল হক দুলাল অডিটোরিয়ামে সকল উপাসনালয়ে জাতির কল্যাণ কামনায় বিশেষ প্রার্থনা করা হয়।

এছাড়া বিকাল ৩টায় শুটিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, সাড়ে ৩ টায় শহীদ চান্দু স্টেডিয়ামে মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা, বিকাল ৪ টায় জিলা স্কুল মাঠে প্রীতি ফুটবল প্রতিযোগিতা, সন্ধ্যা সাড়ে ৬ টায় কেন্দ্রীয় শহীদ খোকন পার্কে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য