Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৫ এপ্রিল, ২০১৯ ২০:১৭

'বিএনপি-জামায়াত জোট সরকার রেলপথ ধ্বংস করেছে'

ঠাকুরগাঁও প্রতিনিধি:

'বিএনপি-জামায়াত জোট সরকার রেলপথ ধ্বংস করেছে'

বিগত সরকারের আমলে অবজ্ঞা করে রেল ব্যবস্থা ধ্বংস করা হয়েছে মন্তব্য করে রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, ৮৬ সাল থেকে রেল বিভাগে নতুন কাউকে চাকরি দেওয়া হয়নি। ৯১ সালে বিএনপি-জামায়াত সরকার ১০ হাজার কর্মকর্তা-কর্মচারিকে চাকরিচ্যুত করা হয়েছিল। যে লাইন চালু ছিল তাও বন্ধ করা হয়েছিল। সমস্ত রেল স্টেশর বন্ধ করে দেওয়া হয়েছিল। রেল একটি ধ্বংসস্তুপে পরিণত হয়েছিল। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ক্ষমতায় আসার এর আমূল পরিবর্তন হয়েছে। বেশ কিছু প্রকল্প হাতে নিয়ে মিটার গেজ থেকে ব্রডগেজে রুপান্তর করা হয়েছে- রেল পথের উন্নয়ন করা হচ্ছে। 

সোমবার বিকালে ঠাকুরগাঁও বিমানবন্দর পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্লের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

রেলপথ মন্ত্রী আরো বলেন, ঢাকা-রাজশাহী ননস্টপ বনলতা এক্সপ্রেস খুব এ মাসের মধ্যেই চালু হবে। আর ঢাকা-পঞ্চগড় আরো একটি নতুন ট্রেন ঈদ উল ফিতরের আগেই চালু হবে বলে জানান। এই ট্রেনগুলো চালু হলে এই এলাকার আর্থসামাজিক উন্নয়নের পাশাপাশি রেল যোগাযোগ ব্যবস্থাপনা আরো উন্নত হবে বলে আশা করা হচ্ছে। মন্ত্রী বলেন, ইন্দোনেশিয়া থেকে ৫০টি কোচ আসছে। এগুলো বিভিন্ন রুটে চালু করা হবে ।

এ সময় জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, জেলা পরিষদ চেয়ারম্যান মুহা.সাদেক কুরাইশী, প্রেস ক্লাব সভাপতি মনসুরসহ অনেকেই উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

 


আপনার মন্তব্য