Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : ২৩ এপ্রিল, ২০১৯ ২২:১৪
আপডেট : ২৩ এপ্রিল, ২০১৯ ২৩:৫২

নেত্রকোনায় কাপড় পট্টিতে অগ্নিকাণ্ড

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় কাপড় পট্টিতে অগ্নিকাণ্ড

নেত্রকোনার মদন উপজেলার দেওয়ান বাজারে কাপড় পট্টিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১৫টি কাপড়ের দোকান পুড়ে ছাই হয়ে গেছে। তবে কিভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে তা জানা যায়নি। 

খবর পেয়ে মদন ফায়ার সার্ভিসের একটি ইউনিট স্থানীয়দের সহায়তায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে, অগ্নিকাণ্ডের খবর পেয়ে মদন উপজেলার পার্শ্ববর্তী আটপাড়া উপজেলার ফায়ার সাভির্সের ইউনিটটিও একযোগে কাজ করে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, মদন উপজেলার পৌর এলাকার দেওয়ান বাজারে প্রতিদিন রাত আটটার দিকে সকলেই দোকান বন্ধ করে বাড়ি চলে যায়। মঙ্গলবার রাতে দোকানপাট বন্ধ করে সবাই চলে গেলে রাত নয়টার দিকে কাপড় পাট্টিতে আগুন জ্বলতে দেখে বাজারের অন্যান্য লোকজন।  এসময় তারা চিৎকার করে আশপাশের লোকজনকে জড়ো করলে থানা এবং ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেয় স্থানীয়রা। 

এরপর ফায়ার সার্ভিসের ইউনিট গিয়ে স্থানীয়দের সহায়তায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে কাপড় পট্টির কমপক্ষে ১৫টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা জানান। এছাড়া তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে যান মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়ালীউল হাসান ও দেওয়ান বাজারের প্রতিষ্ঠাতা সাবেক পৌর মেয়র দেওয়ান মোদাচ্ছের হোসেন শফিক।

মদন ফায়ার সাভির্স স্টেশনের স্টেশন অফিসার (এসও) আহমেদুল কবীর এসব তথ্য নিশ্চিত করে জানান, কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনো জানা সম্ভব হয়নি। তবে ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সাকির্ট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে থাকতে পারে।

 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন-তাফসীর


আপনার মন্তব্য