Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ এপ্রিল, ২০১৯ ১৮:২৮

বাঘাইছড়িতে অবৈধ অস্ত্রসহ ২ ইউপিডিএফ সদস্য আটক

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি


বাঘাইছড়িতে অবৈধ অস্ত্রসহ ২ ইউপিডিএফ সদস্য আটক

রাঙামাটির বাঘাইছড়িতে অবৈধ অস্ত্রসহ ২ যুবককে আটক করেছে যৌথবাহিনী। আটককৃতরা হলেন শুদ্ধজয় চাকমা (৪৫) ও রিকেল চাকমা (২৭)। বৃহস্পতিবার বিকালে বাঘাইছড়ি উপজেলার শুকনাছড়ি গ্রাম থেকে তাদের আটক করা হয়। এ সময় প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা উভয় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট সংক্ষেপে ইউপিডিএফ সক্রিয় সদস্য বলে নিজেদের দাবি করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাট সেনা জোনের যৌথবাহিনীর একটি বিশেষ দল গোপন সংবাদের ভিত্তিতে শুকনাছড়ি এলাকায় অভিযানে নামে। এসময় ওই গ্রামে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট সংক্ষেপে ইউপিডিএফ সক্রিয় সদস্য শুদ্ধজয় চাকমা ও রিকেল চাকমা অবৈধ অস্ত্রসহ অবস্থান করছিল। যৌথ বাহিনীর সদস্যরা তাদের চারপাশে ঘেরাও করে আটক করে। এরপর ঘটনাস্থলটি তল্লাশী চালিয়ে একটি পিস্তল (মেডইন ইউএসএ ছয় রাউন্ড গুলি (এ্যামুনিশন) একটি এলজিসহ বেশকিছু চাঁদার রশিদ ও আদায়কৃত চাঁদা উদ্ধার করা হয়। 

এ ব্যাপারে বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাট সেনা জোনের অধিনায়ক লে. কর্নেল হুমায়ুন কবির বলেন, অবৈধ অস্ত্রদারী, সন্ত্রাসীদের বিরুদ্ধে সেনাবাহিনী সব সময় কঠির অবস্থানে রয়েছে। সেনাবাহিনী ইউপিডিএফের চাঁদা সংগ্রহকারী দুই সক্রিয় সদস্যকে অস্ত্রসহ আটক করতে সক্ষম হয়েছে। পরে তাদের পুলিশ কাছে হস্তান্তর করা হয়। পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে দিঘীনালা থানার ভারপাপ্ত কর্মকর্তা উত্তম চন্দ্র দেব বলেন, আটক ইউপিডিএফ দুই সদস্য ও তাদের কাছ থেকে পাওয়া অবৈধ অস্ত্র ও সরঞ্জাসম থানায় হস্তান্তর করেছে সেনাবাহিনী। আটককৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে। 

বিডি-প্রতিদিন/২৫ এপ্রিল, ২০১৯/মাহবুব

 


আপনার মন্তব্য