Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ জুন, ২০১৯ ২০:৪৭

তালতলী উপজেলা নির্বাচনে নৌকার প্রার্থীর প্রার্থিতা বাতিল!

বরগুনা প্রতিনিধি:

তালতলী উপজেলা নির্বাচনে নৌকার প্রার্থীর প্রার্থিতা বাতিল!

বরগুনার তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী রেজবি-উল-কবিরের আচরণবিধি লংঘন এবং দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সরকারি কাজে দায়িত্ব পালনে বাধা দেয়ার অভিযোগে প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন। রবিবার তারিখ রাতে নির্বাচন কমিশন সচিব মো: আলমগীর হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়। 

নির্বাচনের মাত্র ০১ দিন বাকি (১৮ জুন) নির্বাচন কমিশনের এই আদেশ ষড়যন্ত্রমূলক দাবি করছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। ১২ জুন তালতলী উপজেলায় নিদ্রা স্লুইজ এলাকায় আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীর নির্বাচনী অফিস ভাংচুর করা হয়। এই ঘটনায় দুই পক্ষের কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে উপস্থিত হইলে দুই পক্ষের সংঘর্ষের মধ্যে তার গাড়ির গ্লাস ভাংচুর করা হয়। এই ঘটনায় তালতলী উপজেলা অফিসের সহকারি মঞ্জুরুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা ১৫০-২০০ জনকে আসামি করে তালতলী থানায় মামলা দায়ের করেন। 

নির্বাচন কমিশন সচিব স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, উপজেলা পরিষদ নির্বাচনে আচারণবিধি লঙ্ঘন ও দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটকে সরকারি কাজে বাধা প্রদান, আক্রমণ, অপদস্ত ও লাঞ্ছিত করার বিষয়টি দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে অভিযোগের প্রমাণ পাওয়া যাওয়ায় রেজবি-উল কবিরের প্রার্থীতা বাতিল করা হলো।

এদিকে নির্বাচনের মাত্র ০১ দিন পূর্বে নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তে তীব্র ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়েছে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে। উপজেলা বিভিন্ন এলাকায় উত্তেজনা বিরাজ করছে যে কোন সময় বড় ধরনের সংঘাত সৃষ্টির আশঙ্ক্ষা করছেন স্থানীয়রা। 

বিডি-প্রতিদিন/১৬ মে, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য