Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ জুলাই, ২০১৯ ০২:২৬

বন্যা পরিস্থিতি প্রলবিম্বত হওয়ার আশঙ্কা সংসদীয় কমিটির

নিজস্ব প্রতিবেদক

বন্যা পরিস্থিতি প্রলবিম্বত হওয়ার আশঙ্কা সংসদীয় কমিটির

দেশের বন্যা পরিস্থিতি প্রলবিম্বত হলে মানুষের কষ্ট বাড়তে পারে বলে আশঙ্কা করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে বন্যার কারণে যেন একজন মানুষও কষ্টে না থাকে, না খেয়ে কেউ কষ্ট না পায়-সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে কমিটি। 

সংসদ ভবনে রবিবার অনুষ্ঠিত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। এসময় ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, বন্যা প্রলম্বিত হলেও সরকারের ভাণ্ডারে পর্যাপ্ত ত্রাণ রয়েছে, উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম। দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, সোলায়মান হক জোয়ার্দ্দার (ছেলুন), মো. আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মাসুদ উদ্দিন চৌধুরী এবং কাজী কানিজ সুলতানা অংশগ্রহণ করেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে সংসদীয় কমিটির সদস্যদের প্রতি ত্রাণ মন্ত্রণালয়ের কাজে সহযোগিতা করতে এবং প্রতিমন্ত্রীর সঙ্গে বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও বন্যার্তদের সহযোগিতা করার আহ্বান জানানো হয়।

কমিটির সদস্যরা জানান, দেশের অধিকাংশ কালভার্টের অবস্থা নাজুক। এসব কালভার্ট মেরামত করার জন্য সুপারিশ করা হয়। বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য