শিরোনাম
১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৪৮

মাদককে লাল কার্ড দেখালেন ব্যবসায়ীরা

দিনাজপুর প্রতিনিধি

মাদককে লাল কার্ড দেখালেন ব্যবসায়ীরা

‘‘মাদককে না বলি, সুস্থ জীবন গড়ি’’-এই স্লোগানকে সামনে রেখে দিনাজপুরের বিরামপুর সীমান্তের এক ইউনিয়নের সচেতন ব্যবসায়ীরা মাদকবিরোধী মোটরসাইকেল র‌্যালি করে মাদককে ‘‘লাল কার্ড’’ দেখালেন। এসময় তাদের সঙ্গে যোগ দেন স্থানীয় জনপ্রতিনিধি ও থানার পুলিশ প্রশাসন। 

সরকার যখন সারাদেশে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন ঠিক তখনও মাদকের ভয়াবহ আগ্রাসনে সীমান্তের এ ইউনিয়ন সয়লাব। যুব সমাজ নেশার জন্য ছুটছে সীমান্তের গ্রামগুলোতে। তাদের পছন্দের তালিকায় ফেন্সিডিল, ইয়াবা ও গাঁজা। এলাকার সচেতনমহল মাদকের এ ছোবল থেকে যখন যুব সমাজকে বাঁচাতে এক অদৃশ্য কারণে ব্যর্থ, ঠিক তখনই এই র‌্যালি ব্যাপক সাড়া ফেলে এলাকার সাধারণ মানুষের মনে।

আজ রবিবার সকাল ১০টায় বিরামপুর উপজেলার কাটলা ইউনিয়নের কাটলাহাট-বাজার বণিক কমিটির আয়োজনে ব্যবসায়ীরা শতাধিক মোটরসাইকেলসহ এ র‌্যালি নিয়ে কাটলা কলেজ গেইট থেকে শুরু করে কাটলা হাফেজিয়া মাদ্রাসায় যায়। পরে সেখান থেকে র‌্যালিটি বাজারের টেম্পু স্ট্যান্ডের তিনমাথা মোড়ে ফিরে এসে মাদকবিরোধী আলোচনা হয়।

আলোচনা সভায় কাটলা ইউনিয়নের চেয়ারম্যান মো. নাজির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিরামপুর থানার ওসি মো. মনিরুজ্জামান মনির। এছাড়া থানার এসআই রজব আলী, কাটলাহাট-বাজার বণিক কমিটির সভাপতি মো. কোবাদ হোসেন ও সাধারণ সস্পাদক মো. সামসুল মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী মো. হাসান মাহমুদ বিদ্যুৎ, আবু সাইদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর