Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:০২

বান্দরবানে দুর্নীতির দায়ে যুবলীগ সভাপতি গ্রেফতার

বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানে দুর্নীতির দায়ে যুবলীগ সভাপতি গ্রেফতার
ফাইল ছবি

বান্দরবানে কৃষকের ঋণের টাকা আত্মসাতের মামলায় বান্দরবান সদর উপজেলা যুবলীগ সভাপতি ক্যচিং মার্মাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার সকাল ১০টার দিকে জেলা শহরের ডিসি অফিসের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে বান্দরবান সদর থানা পুলিশের সহায়তায় আদালতে পাঠানো হয়েছে।

অগ্রণী ব্যাংক লি: বান্দরবান বাজার শাখা থেকে আদা ও হলুদ চাষীদের বিতরণ করার নামে ক্যচিং অংসহ অপর আসামিরা ২৭ লক্ষ ৭০ হাজার (সুদসহ ৫০ লক্ষ ২২ হাজার ৫০৫) টাকা জালিয়াতির মাধ্যমে ও ভুয়া রেকর্ডপত্র তৈরী করে আত্মসাত করে। এই ঘটনা তদন্ত শেষে গত ২১ জুলাই ২০১৯ দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ-সহকারী পরিচালক বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় ব্যাংকের ম্যানেজার সহ পাঁচ জনকে আসামি করা হয়।

 এদিকে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর চট্টগ্রাম ২ এর উপ-সহকারী পরিচালক ও তদন্তকারী কর্মকর্তা মুহাম্মদ জাফর সাদেক শিবলী জানান, প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে অগ্রনী ব্যাংক বান্দরবান শাখা  থেকে কৃষকদের আদা ও হলুদ চাষ বাবদ ২৮ লক্ষ ৯০ হাজার টাকা উত্তোলন করেন ক্যচিং অং মার্মা। তার মধ্যে কয়েকজন কৃষককে ১ লক্ষ ২০ হাজার টাকা প্রদান করে বাকী ২৭ লক্ষ ৭০ হাজার টাকা নিজে ও ব্যাংক কর্মকর্তা  ও মাঠকর্মী মিলে আত্মসাত করেন। 

এর আগে ঘটনায় জড়িত থাকার অপরাধে একই মামলায় অগ্রনী ব্যাংক বান্দরবান শাখার ব্যবস্থাপক বর্তমানে এলপিআর থাকা নিবারণ চন্দ্র তংচঙ্গ্যাকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করে দুদক।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য