১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:০৪

চিকিৎসককে জুতা ছুড়ে মারলেন রোগী, হাসপাতালে অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা

নওগাঁ প্রতিনিধি :

চিকিৎসককে জুতা ছুড়ে মারলেন রোগী, হাসপাতালে অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা

নওগাঁর ধামইরহাটে বর্হিবিভাগে চিকিৎসা নিতে আসা রোগী কর্তৃক চিকিৎসককে জুতা ছুড়ে মারার ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় থানায় মামলা ও লাগাতার কর্মবিরতি ঘোষণা করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। 

ঘটনাটি ঘটেছে সোমবার বেলা সাড়ে ১১টায় হাসপাতালের আউটডোরে। এ ঘটনায় হাসপাতালের স্বাস্থ্য প্রশাসক ডা. আসাদুজ্জামান বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগী চিকিৎসক ধামইরহাট হাসপাতালের চিকিৎসক ডা. কাজী ফজলে রাব্বী শিহাব জানান, সোমবার যথারীতি হাসপাতালের বহির্বিভাগে বিভিন্ন রোগীকে উক্ত চিকিৎসক সেবা প্রদান করাকালে উত্তর চকযদু গ্রামের আবুল কাশেমের ৩ মেয়ে হাসপাতালে লাইন ছাড়াই চিকিৎসকের রুমে ঢুকে পড়ে। এ সময় চিকিৎসক কাজী ফজলে রাব্বী শিহাব বলেন লাইন ভেঙ্গে এভাবে জোর করে প্রবেশ করা ঠিক নয়। এ কথা বলাতে রোগী জান্নাতুন বলেন আমাদের চিনেন আমাদের পাওয়ার কত জানেন, এখনই ওষুধ লিখে দিতে হবে তাদের মারমুখী অবস্থান দেখে পরিবেশ স্থিতিশীল রাখতে চিকিৎসক তাদের সমস্যার কথা জানতে চাইলে রোগী জান্নাতুন বলেন, আমাকে কৃমির ওষুধ দেন। কৃমির ওষুধ সাপ্লাই নাই বলাতে তিনি ক্ষিপ্ত হয়ে গালাগালি করেন এবং এক পর্যায়ে পা থেকে জুতা খুলে চিকিৎসক ডা. কাজী ফজলে রাব্বী শিহাবকে ছুড়ে মারেন। এ সময় চিকিৎসক কর্তৃপক্ষকে বিষয়টি জানাতে গেলে অন্যান্য রোগীদের রোষানল থেকে বাঁচতে বিশৃঙ্খলাকারী জান্নাতুন ও তার ২ বোন পালিয়ে যায়। 

ধামইরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আসাদুজ্জামান জানান এ ঘটনার সুরাহা ও উপযুক্ত শাস্তির ব্যবস্থা না করা পর্যন্ত আমরা অনির্দিষ্টকালের জন্য আউটডোরে ১১টা থেকে ১২টা পর্যন্ত প্রতিদিন ১ ঘণ্টার কর্মবিরতি চলমান থাকবে। 

ধামইরহাট উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মাসুম আলী বেগ জানান, হাসপাতালে ওষুধ সাপ্লাই নেই। এ জন্য চিকিৎসককে বিনা অপরাধে জুতা পেটা করবে এমন নেক্কারজনক ঘটনা মেনে নেয়া হবে না। অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে এবং আসামিদের দ্রুত গ্রেফতারে থানা পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে। 

ধামইরহাট থানার ওসি জাকিরুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর