১৮ নভেম্বর, ২০১৯ ০৬:০০

একই স্থানে বিএনপি-যুবদলের সভা! অনুমতি দেয়নি প্রশাসন

কুমিল্লা প্রতিনিধি

একই স্থানে বিএনপি-যুবদলের সভা! অনুমতি দেয়নি প্রশাসন

কুমিল্লার বুড়িচং উপজেলা বিএনপি ও যুবদল একই স্থানে সোমবার সভা আহ্বান করায় সংঘর্ষের আশঙ্কায় অনুমতি দেয়নি প্রশাসন। 

সূত্র জানায়, কুমিল্লার বুড়িচং বিএনপি সোমবার উপজেলার ভারেল্লা ইউনিয়নের সোন্দ্রম উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলন করার জন্য সভা আহ্বান করে। সভায় প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ করা হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেনকে। 

এদিকে, সারাদেশে পিয়াজের দাম বৃদ্ধি এবং বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুড়িচং উপজেলা যুবদল একই স্থানে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আহ্বান করে। 

এ বিষয়ে কুমিল্লা পুলিশ সুপার বরাবরে লিখিত আবেদন করেন উপজেলার যুবদলের সাধারণ সম্পাদক নাসির আহমেদ মুন্সী। একই স্থানের একই দলের দুটি সংগঠনের সভা আহ্বান করায় আইন-শৃঙ্খলা অবনতির আশঙ্কায় কাউকে অনুমতি দেয়নি প্রশাসন।

এ বিষয়ে বুড়িচং উপজেলা বিএনপির আহ্বায়ক মিজানুর রহমান জানান, উপজেলা বিএনপির সম্মেলন করার লক্ষে আমরা সভা আহ্বা করেছি। এ বিষয়ে ১৫ দিন পূর্বে বুড়িচং উপজেলা চেয়ারম্যান বরাবরে আবেদন করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে আনুমতি কিংবা বাধা কিছুই দেয়নি।
 
এ বিষয়ে বুড়িচং উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক নাসির আহমেদ মুন্সী জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা সভার অনুমতি চেয়ে প্রশাসনের নিকট আবেদন করেছি। একই স্থানে অন্য কেউ সভা আহ্বান করেছে কিনা আমার জানা নেই। 

বুড়িচং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস বলেন, একই স্থানে দুটি সংগঠন সভার আহ্বান করায় উভয়কে সভা না করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। যদি নির্দেশ অমান্য করে সভার আয়োজন করা হয়, তবে আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর