শিরোনাম
প্রকাশ : ৯ ডিসেম্বর, ২০১৯ ১৯:৫৪

বগুড়ায় নানা অয়োজনে বেগম রোকেয়া দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় নানা অয়োজনে বেগম রোকেয়া দিবস পালন

বগুড়ায় নানা অয়োজনে বেগম রোকেয়া দিবস পালন করা হয়েছে। দিবসটি পালনে বিভিন্ন সংগঠন পৃথক কর্মসূচি পালন করে। নারী জাগরণের পথিকৃৎ মহিয়সী নারী বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যু দিবস উপলক্ষে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও সমাজতান্ত্রি ছাত্র ফ্রন্ট যৌথ ভাবে বগুড়ায় র‌্যালি করেছে। 

সোমবার বেলা ১২ টায় জেলা শহরের প্রধান প্রধান সড়কে র‌্যালি শেষে সংগঠন কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক মহিলা ফোরাম জেলা আহ্বায়ক দিলরুবা নূরী, সভা পরিচালনা করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বগুড়া জেলা অর্থ সম্পাদক মুক্তা আক্তার মীম, সভায় আলোচনা করেন বাসদ বগুড়া জেলা আহ্বায়ক কমরেড সাইফুল ইসলাম পল্টু, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি রাধা রানী বর্মন, সরকারি আজিজুল হক কলেজ শাখার সভাপতি ধনঞ্জয় বর্মন, সংগাঠনিক সম্পাদক শহিদুল্লাহ। 

বগুড়ার নন্দীগ্রামে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্বর হতে একটি র‌্যালি বের হয়। পরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আলোচনা সভা, নির্বাচিত জয়িতাদের সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত, মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আকতার বানু, সাবেক ভাইস চেয়ারম্যান একে আজাদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একরামুল হক, উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল জব্বার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খালেদা ইয়াসমিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু তাহের ও নন্দীগ্রাম প্রেস ক্লাবের সভাপতি নাজমুল হুদা প্রমুখ। 

এদিকে বগুড়ার ধুনট উপজেলায় নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে র‌্যালি, আলোচনা সভা ও সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় চার শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়েছে। সোমবার দুপুর ১২টায় ধুনট উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে দিবসটি উপলক্ষ্যে একটি র‌্যালি উপজেলা পরিষদের প্রধান ফটক থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে ধুনট উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন। এছাড়াও বেশকিছু প্রতিষ্ঠান ও সংগঠন একই কর্মসূচি পালন করে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

close