শিরোনাম
প্রকাশ : ১৭ জানুয়ারি, ২০২০ ২১:৩৭

শরীয়তপুরে ৪ ভেকু মেশিন জব্দ, মালিক আটক

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরে ৪ ভেকু মেশিন জব্দ, মালিক আটক

শরীয়তপুর সদর উপজেলা দেওভোগ এলাকার ফসলী জমি পুকুরে রূপান্তরিত করার সময় চারটি অবৈধ খননযন্ত্র (ভেকু) জব্দ ও ভেকুর মালিককে আটক করা হয়েছে। 

আটককৃত ভেকু মালিক ডামুড্যা উপজেলার কুতুবপুর এলাকার কাশেম বেপারীর ছেলে হুমাউন করিব বেপারী। জব্দকৃত ভেকু পালং মডেল থানা হেফাজতে রেখে নিলামে বিক্রি করা হবে বলে জানিয়েছেন শরীয়তপুর সদও উপজেলার নির্বাহী অফিসার মো. মাহাবুর রহমান শেখ। 

এ সময় পালং মডেল থানা পুলিশের একটি টিম, রুদ্রকর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হাবিবুর রহমান ঢালী, ইউনিয়ন সহকারি ভূমি অফিসার মো. শহিদুল ইসলাম, ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য আকলিমা বেগমসহ স্থানীয় গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন। 

শরীয়তপুর সদর উপজেরা নির্বাহী অফিস সূত্র জানায়, উপজেলার রুদ্রকর ইউনিয়নের দেওভোগে ফসলী জমি ভেকু দিয়ে কেটে অবৈধ্য মৎস্য খামার তৈরি করছে একটি চক্র। এই সংবাদে শুক্রবার বিকাল ৫টায় দেওভোগ এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৪টি ভেকু মেশিন ও ভেকুর মালিক পরিচয়ে হুমায়ন কবির নামে একজনকে আটক করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুর রহমান শেখ বলেন, সদর উপজেলায় কৃষি জমি কেটে মৎস্য খামার তৈরি কোন অনুমোদন দেয় হয় নাই। তবুও দেওভোগ এলাকায় প্রায় ৩০ একর জমি নিয়ে চারটি ভ্যাকু বসিয়ে বৃহস্পতিবার রাত থেকে ফসলী জমিতে পুকুর কাটছে সংবাদ পেয়ে ঘটনাস্থলে যাই। অবৈধ্য মৎস্য খামার খনন অবস্থায় সেখান থেকে ৪টি  ভেকু ও মালিক পরিচয় একজনকে আটক করা হয়েছে। আটকৃত ভেকু থানা হেফাজতে রেখে নিলামে বিক্রি করা হবে। আর ভেকুর মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য