শিরোনাম
প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২০ ২১:১৪

নাসিরনগরে কুষ্ঠ দিবস পালিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

নাসিরনগরে কুষ্ঠ দিবস পালিত

“প্রতিবন্ধিতা ও বৈষম্যহীন স্বদেশ কুষ্ঠমুক্ত হোক আমাদের বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার সকালে উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে একটি র‌্যালি বের হয়। 

সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অভিজিৎ রায়ের সভাপতিত্বে ও লেপ্রসি মিশনের টেকনিক্যাল সাপোর্ট কর্মকর্তা ডেভিট প্রবীর হালদারের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় কুষ্ঠ রোগ বিষয়ে বক্তব্য রাখেন, আবাসিক মেডিকেল অফিসার ডা. মুকবুল হোসেন, মেডিকেল অফিসার ডাঃ শোয়েব মোহাম্মদ শাহরিয়ার, স্বাস্থ্য পরিদর্শক শফিউল আলম ও কুষ্ঠ মুক্ত রোগী গৌরদাসী বিশ্বাস প্রমুখ।  

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানান, ব্রাহ্মণবাড়িয়া জেলায় ৩৮ জন কুষ্ঠ রোগীর মধ্যে নাসিরনগর উপজেলায় ৩০ জন কুষ্ঠ রোগীর সন্ধ্যান মিলেছে। সচেতনতা বাড়ানোর মাধ্যমেই এ রোগের প্রতিরোধ সম্ভব। কুষ্ঠ কোন মরণব্যাধি নয়, এটিকে সহজেই প্রতিরোধ করা হয়। সভায় উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, কুষ্ঠ রোগে আক্রান্ত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য