শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৪৬
আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:০২

ইউএনও’র আশ্বাসে অবরোধ থেকে সরলেন শিক্ষার্থীরা

নেত্রকোনা প্রতিনিধি :

ইউএনও’র আশ্বাসে অবরোধ থেকে সরলেন শিক্ষার্থীরা

নেত্রকোনার দুর্গাপুরে গতকাল মঙ্গলবার বালিবাহী ট্রাক চাপায় আবিদা সুলতানা ইশা (৮) নামে এক মাদ্রাসা শিক্ষার্থী নিহতের ঘটনায় বুধবার সকাল থেকে উপজেলার কৃষ্ণচর এলাকায় দুর্গাপুর-শ্যামগঞ্জ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থী ও স্থানীয়রা। এই সময় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

পরে দুপুর ২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানমের আশ্বাসে সড়ক ছাড়েন শিক্ষার্থীসহ স্থানীয়রা। এর আগে, বেলা বাড়ার সাথে সাথে কৃষ্ণচর উচ্চ বিদ্যালয়, কৃষ্ণচর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাকৈরগড়া উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে সড়কে জড়ো হয়ে অবরোধ শুরু করেন।

এসময় শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়রা নিরাপদ সড়কের দাবিতে নানা রকম শ্লোগান দিতে থাকেন। পাশাপাশি বিগত বছরগুলোতে এই সড়কেই বালুবাহী ট্রাকের চাপায় নিহতের পরিবারের সদস্যদের অংশগ্রহণে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

স্থানীয়রা জানায়, প্রতিদিনই ট্রাকের বেপরোয়া গতি বেড়েই চলছে। আর প্রাণ হারাচ্ছে শিক্ষার্থীসহ এলাকার অনেক মানুষ। বিগত বছর থেকে চলতি বছরের এখন পর্যন্ত এই সড়কে বালুবাহী ট্রাকের চাপায় নিহত হয়েছে অনেকেই। তাই শিক্ষাপ্রতিষ্ঠান ও বাজারগুলোর সামনে স্পিডব্রেকার স্থাপন ও অদক্ষ লাইসেন্সবিহীন গাড়ি আটকের দাবি জানান তারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম বলেন, সড়ক দুর্ঘটনা বন্ধে অদক্ষ চালক ও ফিটনেসবিহীন গাড়ি ধরতে কিছুদিনের মধ্যেই অভিযান শুরু হবে। পাশাপাশি সড়কের পাশে বালু ফেলা ও বিক্রিয় নিষিদ্ধ করেন তিনি।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য