শিরোনাম
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০২০ ২২:২১

নোয়াখালীতে রাস্তায় গরু জবাইয়ের প্রতিবাদে গাছ ফেলে সড়ক অবরোধ

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে রাস্তায় গরু জবাইয়ের প্রতিবাদে গাছ ফেলে সড়ক অবরোধ

নোয়াখালী সদরের চরমটুয়া ইউনিয়নের রামানন্দি গ্রামের প্রধান সড়কে প্রতিদিন ৪০-৫০টি গরু প্রকাশ্য জবাইয়ের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষার্থী ও এলাকাবাসী। রবিবার দুপুরে রাস্তায় গাছ ফেলে ঘণ্টাব্যাপি এ কর্মসূচি পালন করে। 

মানববন্ধনে এলাকাবাসী অভিযোগ করে বলেন, ইতিপূর্বে চরমটুয়া বাজারে প্রকাশ্যে গুলি করা হতো। প্রতিদিন অন্তত ৫০-৬০টি গরু কসাইরা জবাই করতো। মানুষের প্রতিবাদে অবশেষে গত এক বছর আগে একই ইউনিয়নের রামানন্দি গ্রামের ঘনবসতি এলাকায় গরু জবাইয়ের ব্যবস্থা করা হয়। এ গ্রামে প্রতিদিন ৪০-৫০টি গরু জবাই হয়। এতে করে স্থানীয় এলাকাবাসী ও স্কুল কলেজের শিক্ষার্থীরা ময়লা আবর্জনার দুগন্ধে যাতায়াত করতে পারে না। এছাড়া এলাকায় চর্মরোগ ও ডায়রিয়াসহ নানান রোগে আক্রান্ত হচ্ছে স্থানীয় শিশুরা। পাশাপাশি গরু জবায়ের সময় প্রতিদিন সকালে ২০-২৫টি কুকুর থাকে সেখানে। সম্প্রতি ৩ জন শিশুকে কুকুরে কামড়ে আহত করেছে। এ নিয়ে এলাকাবাসী আতঙ্ক বিরাজ করছে। পরিবেশ রক্ষায় স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা। 

এ ব্যাপারে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন বাবলু জানান, আমরা বিষয়টি সমাধান করার জন্য স্থানীয় উপজেলা প্রশাসনের সাথে বসে সিদ্ধান্ত নিব। 

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম সরদার জানান, আমরা বিষয়টি তদন্ত করে দেখব। প্রয়োজনে ফাঁকা জায়গায় গরু জবাইয়ের ব্যবস্থা করা হবে।

বিডি-প্রতিদিন/মাহবুব 

 

 


আপনার মন্তব্য