শিরোনাম
প্রকাশ : ১ এপ্রিল, ২০২০ ০৮:৫০

পিরোজপুরে ৬ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী দিলেন প্রাণিসম্পদ মন্ত্রী

অনলাইন ডেস্ক

পিরোজপুরে ৬ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী দিলেন প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ও পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য রেজাউল করিমের ব্যক্তিগত উদ্যোগে ৬ হাজার গরিব অসহায়দের বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে।

সম্প্রতি জেলার পিরোজপুর সদর, নেছারাবাদ (স্বরূপকাঠী) ও নাজিরপুর উপজেলার মোট প্রায় ৬ হাজার কর্মহীন দিনমজুর, গরীব ও অসহায় পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়।

জেলার নাজিরপুরে ২২৫০, পিরোজপুর সদর উপজেলায় ১৬০০ ও নেছারাবাদ উপজেলায় ২২০০ কর্মহীন পরিবারকে এ খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে বলে জানান মন্ত্রীর ভাই এসএম নজরুল ইসলাম বাবুল।

কোন প্রকার জনসমাগম ছাড়াই মন্ত্রীর ভাই এসএম নজরুল ইসলাম, জেলা পরিষদের সদস্য সুলতান মাহমুদ খান ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু ওই উপজেলার ৯টি ইউনিয়নের দলীয় প্রতিনিদের কাছে এ খাদ্য সামগ্রী হস্তান্তর করেন।

নাজিরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু জানান, নাজিরপুর উপজেলার ৯টি ইউনিয়নে এ খাদ্যসামগ্রী পাঠানো হয়েছে। আর প্রতিটি ইউনিয়নের জন্য ১৫০টি করে মোট ১হাজর ৩৫০টি ও উপজেলার ১৮ রিকশা স্ট্যান্ডে ৫০টি করে ৯০০ প্যাকেট বরাদ্দ করা হয়েছে। আর এ সব প্যাকেটের প্রতিটিতে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, আধা কেজি সয়ারিবন তেল রয়েছে। এ প্যাকেটগুলো আমাদের দলীয় স্বেচ্ছাসেবক দিয়ে ঘরে ঘরে পৌঁছে দেয়ার কাজ চলছে।

জেলার সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এসএম বায়েজিদ হোসেন জানান, পিরোজপুর পৌরসভা ও উপজেলার ৭টি ইউনিয়নের প্রত্যেকটিতে ২০০ করে মোট ১ হাজার ৬০০ কর্মহীন অসহায়দের জন্য বরাদ্দকৃত খাদ্যসামগ্রী পৌঁছে দিতে আমাদের স্বেচ্ছাসেবকরা কাজ করেছেন। আর এসব প্যাকেটের প্রতিটিতে ১০ কেজি চাল, আধা কেজি ডাল, ২ কেজি আলু, আধা কেজি সয়াবিন তেল, ১টি সাবান দেয়া হয়েছে।

জেলার নেছারাবাদ (স্বরূপকাঠী) উপজেলা আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এসএম মুহিদুল ইসলাম জানান, মন্ত্রীর ব্যক্তিগত অর্থায়নে উপজেলার পৌর এলাকা ও ১০টি ইউনিয়নের প্রত্যেকটিতে ২০০ করে মোট ২ হাজার ২০০ কর্মহীন অসহায় পরিবারের জন্য বরাদ্দকৃত খাদ্য সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দিতে নেতা-কর্মীরা কাজ করেছেন। প্রতিটি প্যাকেটে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, আধা কেজি সয়াবিন তেল, ১টি সাবান ও একটি করে মাস্ক প্রদান করা হয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য