৬ এপ্রিল, ২০২০ ১৭:২০

বগুড়ায় ১২ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় ১২ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ

করোনা মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধি ও দুস্থ ১২ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান আকন্দ। 

বিভিন্ন সময়ে মানুষের পাশে দাঁড়িয়ে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন বগুড়া শহর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মান্নান আকন্দ। এছাড়া বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু দরিদ্র শতাধিক শিক্ষার্থীকে অর্থ সহায়তা প্রদান, প্রাথমিক বিদ্যালয়ে খাতা, স্কুল ব্যাগ, টিফিন, বিদ্যালয়ে শহীদ মিনার স্থাপন, দরিদ্র ৫ শতাধিক মানুষকে প্রতিদিন ২ বেলা রান্না করা খাবার বিতরণ, দরিদ্র মানুষের চিকিৎসা সেবা প্রদান এসব কর্মকাণ্ড তার নিত্যদিনের। 

করোনা মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধি করতে তিনি কয়েক হাজার মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন শহরের বিভিন্ন এলাকায়। সাংবাদিকসহ পুলিশ সদস্যদের জন্য এপ্রোণ তুলে দিয়েছেন তিনি।

গত ২৮ মার্চ থেকে আজ সোমবার পর্যন্ত তিনি সহায়তা অব্যহত রেখেছেন। ২ হাজার পরিবারকে চাল, ডাল, আলুসহ খাবার প্যাকেট দিয়েছেন। মিনি ট্রাকে ও ভ্যানে করে শহরের বিভিন্ন এলাকায় কাঁচাবাজার দিয়েছেন দরিদ্র মানুষের হাতে। আলু, পিয়াজ, মরিচ, মিষ্টি লাউ, করলাসহ কাঁচাবাজার দেয়া হয়েছে ১১ হাজার পরিবারকে। বিতরণ কার্যক্রম পরিচালনা করছেন ছাত্রলীগ নেতা সাজ্জাদ আলম পারভেজ, হৃদয়, কাওছার আহম্মেদ জয়।

আব্দুল মান্নান আকন্দ বলেন, করোনা মোকাবেলায় সকলকে সচেতন হতে হবে, কর্মহীন মানুষ যেন খাবারের কষ্ট না পায় সেদিকে খেয়াল রাখতে হবে। কর্মহীন মানুষের সেবায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু বলেন, মান্নান আকন্দ'র মত সবাইকে এগিয়ে আসতে হবে, তাহলে দরিদ্ররা কেউ না খেয়ে থাকবে না।
 
বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর