৯ এপ্রিল, ২০২০ ১৭:১৬

শ্রীমঙ্গলে হটলাইনে ফোন দিলেই বাড়িতে যাচ্ছে 'শপ-২০' গাড়ি

শ্রীমঙ্গল প্রতিনিধি:

শ্রীমঙ্গলে হটলাইনে ফোন দিলেই বাড়িতে যাচ্ছে 'শপ-২০' গাড়ি

‘সামাজিক দূরত্ব বজায় রাখুন, ঘরে থাকুন আমরা আসছি’ স্লোগানে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার গ্রামে গ্রামে ঘুরে বেড়াচ্ছে ভ্রাম্যমাণ দোকান 'শপ-২০'। হটলাইনে ফোন দিলেন নিত্যপণ্য সামগ্রী নিয়ে বাড়িতে হাজির হচ্ছে এই ভ্রাম্যমাণ গাড়ি। এ উপজেলার ঘরবন্দী সল্প আয়ের মানুষের ঘরে ঘরে নিত্য প্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দেয়ার এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে উপজেলা করোনা ভাইরাস প্রতিরাধ কমিটি। 

উপজেলা প্রশাসন থেকে জানান যায়, গত মঙ্গলবার থেকে তাদের এই কার্যক্রম শুরু হয়েছে। এই দুইদিনে উপজেলার নোয়গাও, কুঞ্জবন, কুমিল্লাপাড়া, কামারপাড়া, বুদ্ধপাড়া, সুরমাভ্যালি, লামুয়া, ভৈরববাজার, মতিগঞ্জ ও ভুনবীর এলাকার ৪১০টি পরিবার হটলাইনে ফোন দিয়ে তাদের অতি প্রয়োজনীয় কিছু বাজার তারা প্রতিকী মূল্য ঘরে বসেই কিনতে পারছেন। 

এই দোকানে পাওয়া যাচ্ছে চাল, আলু, পেঁয়াজ, তেল ও ডাল। একজন ক্রেতা এই ভ্রাম্যমাণ দোকান থেকে এক কেজি চাল ২০ টাকা,   আধা কেজি ডাল ২০ টাকা,  আধা কেজি তেল ২০ টাকা, দুই কেজি আলু ২০ টাকা ও এক কেজি পেঁয়াজ ২০ টাকায় কিনতে পারবেন। 

জানা গেছে, উপজেলা নির্বাহী কর্মকর্তার ব্যক্তিগত ও উপজেলা প্রশাসনের ফেসবুকে একটি হটলাইন নাম্বার দেয়া আছে। যারা এই নাম্বারে ফোন দেবেন তাদের বাড়িতে পৌঁছে যাবে এই ভ্রাম্যমাণ গাড়ি। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর