শিরোনাম
প্রকাশ : ২৯ মে, ২০২০ ১৬:৩১

পাটুরিয়া ঘাটে মানুষের অতিরিক্ত চাপ

মানিকগঞ্জ প্রতিনিধি:

পাটুরিয়া ঘাটে মানুষের অতিরিক্ত চাপ

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটসহ ঢাকা আরিচা মহাসড়কের বিভিন্ন বাসস্ট্যান্ড এলাকায় মানুষের চাপ বেড়েছে। ঢাকাগামী এ সকল মানুষ সকাল থেকেই কর্মস্থল ঢাকার দিকে ছুটছে। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার লোকজনের অন্যতম যোগাযোগ মাধ্যম হলো পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ।

আজ দুপুরে পাটুরিয়া এলাকায় দেখা যায়, রাজধানী ঢাকা যাবার জন্য যানবাহনের জন্য অপেক্ষা করছেন নারী পুরুষসহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন। গণপরিবহন বন্ধ থাকার কারণে লোকজন অতিরিক্ত ভাড়া দিয়ে অটোরিক্স, ভ্যান, মোটরসাইকেল ও ট্রাকে করে ঢাকার দিকে চলছে। এ সকল লোকজনকে ভেঙ্গে ভেঙ্গ পথ পাড়ি দিয়ে যেতে হচ্ছে।
 
এছাড়া গাড়ির অপেক্ষায় মহাসড়কের বিভিন্ন বাসস্ট্যান্ডে লোকজনের ভিড় দেখা যায়। করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি নিয়েই এসব লোকজন ঢাকা ফিরছেন। স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে যানবাহনে চলাচল করছেন তারা। এদিকে সড়কে গণপরিবহ বন্ধ থাকায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে এসব যাত্রীদের।  

বিআইডব্লিউটিসি‘র আরিচাঅঞ্চলের ভারপ্রাপ্ত ডিজিএম মো. জিল্লুর রহমান জানান, ফেরির কোন সংকট নেই। এ নৌ-রুট দিয়ে জরুরি কাঁচামালবাহী ট্রাক, লাশবাহী গাড়ি, এম্বুলেন্স ও যাত্রীরা পারপার হচ্ছে। এই নৌরুটে ১৬ টি ফেরির মধ্যে ৯টি দিয়ে পারাপার করা হচ্ছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর