৩ আগস্ট, ২০২০ ২১:১৮
ফলোআপ

আওয়ামী লীগ নেতা খুনের ঘটনায় অবশেষে মামলা, গ্রেফতার ৩

টাঙ্গাইল প্রতিনিধি

আওয়ামী লীগ নেতা খুনের ঘটনায় অবশেষে মামলা, গ্রেফতার ৩

আমিনুল ইসলাম তালুকদার নিক্সন

টাঙ্গাইলের ধনবাড়ীতে আওয়ামী লীগ নেতা কলেজ শিক্ষক আমিনুল ইসলাম তালুকদার নিক্সন খুনের ৩ দিন পর অবশেষে ধনবাড়ী থানায় মামলা হয়েছে। ছোট ভাই মামুন তালুকদার বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে এবং আরও ৪/৫জনকে অজ্ঞাত আসামি করে এ হত্যা মামলা করেছেন। হত্যা মামলার বিষয়টি সোমবার ধনবাড়ী থানার ওসি মো. চান মিয়া নিশ্চিত করেছেন। পুলিশ বাদীর আবেদনে উল্লেখ করা ৩ জনকে গ্রেফতার করেছে।

নিহতের স্বজনদের ভাষ্য মতে, ঘটনার পরপর হাসপাতালে আহত নিক্সনের অবস্থার খবর নিতে এসে আটক হওয়া ফারুক নামের এক ব্যক্তির কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মধুপুর, ধনবাড়ী ও গোপালপুর থানা পুলিশের পৃথক যৌথ অভিযানে বাকি ২ জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন গোপালপুর উপজেলার হাদিরা ইউনিয়নের বন্দ আজগড়া গ্রামের মৃত শের আলীর ছেলে সুমন, বেতাল আজগড়া গ্রামের বাদশা মিয়ার ছেলে সুজন ও আব্দুল আজিজের ছেলে ফারুক।

তারা আরও জানান,  ঈদের আগের রাতে গ্রামের বাড়ি গোপালপুরের আজগড়া থেকে ধনবাড়ীর বাসায় ফেরার পথে নিক্সন আজগড়া খালের ব্রিজের অদূরে ধনবাড়ী সীমানায় দুর্বৃত্তদের আক্রমণের শিকার হন। তাদের ধারালো অস্ত্রের আঘাতে আহত হওয়া নিক্সনকে উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে মারা যান নিক্সন। হাসপাতালে স্বজন ও দর্শনার্থীদের সাথে ফারুকও যান। হাসপাতাল প্রাঙ্গনে অবস্থান করার সময় নিক্সনের মৃত্যুর খবরাখবর আদান প্রদানের বিষয়ে ফারুকের সাথে সুমন ও সুজনের যোগাযোগ হয়। এমন সন্দেহে ফারুককে পুলিশ আটক করে। জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পুলিশী ফাঁদে সুমন-সুজন আটক হয়।

নিক্সন গোপালপুরের হাদিরা ইউনিয়নের আজগড়া গ্রামের অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক আলাউদ্দিন তালুকদার ওরফে তারা মিয়ার ছেলে। টাঙ্গাইলের লায়ন নজরুল ইসলাম ডিগ্রী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক নিক্সন গোপালপুর উপজেলার হাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। ধনবাড়ীর রান ডেভেলপমেন্ট উন্নয়ন সংগঠনের ভাইস প্রেসিডেন্ট। তিনি সপরিবারে ধনবাড়ী উপজেলা শহরে বাস করতেন।

উল্লেখ্য, শুক্রবার (৩১ জুলাই) বিকালে ধনবাড়ী থেকে আজগড়া গ্রামের নিজ বাড়িতে আসেন নিক্সন। ঈদ ভিত্তিক পারিবারিক ও রাজনৈতিক কাজ সেরে রাত পৌনে ১১টার দিকে মোটরসাইকেল নিয়ে ধনবাড়ীর উদ্দেশ্যে রওনা হন তিনি। ধনবাড়ী-গোপালপুর সীমানার আজগড়া খালের পার হলেই পূর্ব থেকে সেখানে দেশীয় ধারালো অস্ত্র নিয়ে ওঁৎপেতে থাকা দুর্বৃত্তরা তার উপর ঝাঁপিয়ে পড়ে। আচমকা আক্রমণ করলে মোটরসাইকেল থেকে পড়ে যান নিক্সন। পড়ে যাওয়ার সাথে সাথে তার শরীরের আরো কয়েক স্থানে আঘাত করে দুর্বৃত্তরা। চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। রাত সোয়া ১১টায় মধুপুর হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক (মেডিকেল অফিসার ডা. পাপন) তাকে মৃত ঘোষণা করেন।  তার লাশ ময়নাতদন্তের পর রবিবার দুপুরে গ্রামের বাড়িতে জানাজা শেষে দাফন হয়েছে।

ধনবাড়ী থানার ওসি চান মিয়া জানান,  গতকাল রবিবার বিকালে মামলা হয়েছে। মামলায় উল্লেখ করা আসামি ৫ জনের ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের আটকের চেষ্টা চলছে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর