১৭ আগস্ট, ২০২০ ১৭:৩৩

কুমিল্লায় বিনা নোটিশে দোকান ভেঙে ফেলার অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় বিনা নোটিশে দোকান ভেঙে ফেলার অভিযোগ

কুমিল্লায় অবৈধ স্থাপনা উচ্ছেদের পাশাপাশি বিনা নোটিশে বৈধ দোকানপাট ভেঙে ফেলার অভিযোগ করেছেন দোকান মালিক ও ব্যবসায়ীরা। এর প্রতিবাদে সোমবার সংবাদ সম্মেলন শেষে দোকান মালিক, ব্যবসায়ী ও কর্মচারীসহ তাদের পরিবারের সদস্যরা মানববন্ধন করেন। 

জেলার লালমাই উপজেলার বাগমারা বাজারের অশ্বতলা এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। এ বিষয়ে প্রতিকার চেয়ে ১১ জন ব্যবসায়ী একটি আবেদন উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে দাখিল করেন।

দোকান মালিক ও ব্যবসায়ীরা অভিযোগ করেন, কোনোরকম নোটিশ ছাড়াই রবিবার রেলওয়ে কর্মকর্তারা অবৈধ স্থাপনার পাশাপাশি তাদের মালিকানাধীন বৈধ মার্কেটের দোকানপাটগুলো ভেঙে গুড়িয়ে দেয়। ব্যবসায়ীদের মালামালও সরানোর সুযোগ দেওয়া হয়নি। এতে ব্যবসায়ী ও তাদের পরিবারগুলো পথে বসার উপক্রম হয়েছে।

লালমাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম জানান, ‘কোনো উচ্ছেদ অভিযান চালাতে হলে উপজেলা নির্বাহী অফিসারকে জানানোর কথা। কিন্তু এক্ষেত্রে আমাকে কোনো কিছুই জানানো হয়নি। ব্যবসায়ীদের অভিযোগটি জেলা প্রশাসকের নিকট প্রেরণ করা হয়েছে।’ 

এ বিষয়ে রেলওয়ের প্রকল্প পরিচালক রমজান আলীর মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর