১৮ আগস্ট, ২০২০ ১৮:৫৫

নিম্নমানের খাদ্যপণ্যে সয়লাব বাউফলের বাজার!

বাউফল প্রতিনিধি

নিম্নমানের খাদ্যপণ্যে সয়লাব বাউফলের বাজার!

নিম্নমানের খাদ্যপণ্যে সয়লাব পটুয়াখালীর বাউফলের বাজার। উৎপাদান তারিখের আগেই পণ্য পাওয়া গেছে উপজেলার কালাইয়া বন্দরের মাচেন্টপট্রি সড়ক এলাকার দাস স্টোরে। পণ্যটি একটি  ফুড প্রোডাক্টস কোম্পানির টোস্ট বিস্কুট। এসময় জব্দ করা হয়েছে সাত বস্তা টোস্ট।

সোমবার বিকেলে এ  ঘটনায় প্রতিষ্ঠানের মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বাউফল উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আনিচুর রহমান বালি। 

জানা গেছে, উপজেলার সবচেয়ে বড় পাইকারী বাজার কালাইয়া বন্দরের কয়েকটি প্রতিষ্ঠানে দীর্ঘদিন ধরে নিম্নমানের বিস্কুট, চানাচুরসহ নানা প্রকার খ্যাদসামগ্রী বিক্রি হয়ে আসছে। সোমবার সেখানে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। দাস স্টোরে ওই টোস্ট বিস্কুটের গায়ে উৎপাদানের তারিখ উল্লেখ করা আছে ২৯-০৮-২০২০। আর মেয়াদ শেষ হওয়ার তারিখ লেখা ছিল ২০-০১-২০২১। এ ছাড়া কোম্পানির কোনো ঠিকানা বা যোগাযোগ করার ফোন নম্বর দেখা যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএসটিআইয়ের বরিশাল বিভাগের এক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জানান, নিয়ম অনুযায়ী একটি কোম্পানির প্যাকেটজাত পণ্যের প্যাকেটে কোম্পানির নামসহ যোগাযোগের ঠিকানা উল্লেখ থাকতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, ভেজাল খাদ্যের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। এ অভিযান আরও জোরদার করা হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর