শিরোনাম
প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০২০ ১৬:১২

নেত্রকোনায় পিয়াজের আড়তে অভিযান, ১০ হাজার টাকা জরিমানা

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় পিয়াজের আড়তে অভিযান, ১০ হাজার টাকা জরিমানা

নেত্রকোনায় বিভিন্ন পিয়াজের আড়তে ভোক্তা অধিকার সংরক্ষণ ২০০৯ এর আওতায় মোবাইল কোর্ট পরিচালনা করেছে জেলা প্রশাসন। এসময় মূল্য বেশি নেয়ায় কয়েকজন পিয়াজ ব্যবসায়ীকে টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার দুপুরে জেলা শহরের ছোট বাজার পৌর সুপার মার্কেটে এ অভিযান পরিচালিত হয়।

পুলিশের টিম নিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ কর্মকর্তাদের নিয়ে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার ও মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহছেন উদ্দিন ও শায়লা সাইদ ত্বন্বী।

এ সময় বিভিন্ন ব্যবসায়ীরা বাজার মূল্য তালিকার চেয়ে অতিরিক্ত দামে পিয়াজ বিক্রি এবং সেই চালান দেখাতে না পারায় বেশ কয়েকজনকে জরিমানা করা হয়। এর মধ্যে দুপুরে দুজনকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেন মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট। তাদের মধ্যে ব্যবসায়ী মো. সোনা মিয়াকে সাত হাজার ও আকাশ উল্লাাহকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে ব্যবসায়ীদের দাবী, তাদের পিয়াজ আনাসহ পরিবহন খরচের জন্য ৮০ থেকে বাড়িয়ে ৮৫ করে নিচ্ছেন। তা না হলে পেয়াজ পচে যাওয়ার আশংকাসহ তাদের ক্ষতি হয় বলেও জানান। সুপার মার্কেটের আড়তের প্রোপাইটার মো. সোনা মিয়া জানান, সরকারের কথা মতোই চলছি। এই এখন এইটা তখন ওইটা। আমরা পড়েছি বিপাকে। আমাদের যখন লস হয় তখন আপনারা কোথায় থাকেন। দুই পয়সা লাভ করলেই জরিমানা ধরতে আসে প্রশাসন।

মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট শায়লা সাইদ ত্বন্বী জানান, পিয়াজের মূল্য বাড়ায় প্রতিটি বাজারে এক ধরনের অস্থিরতা বিরাজ করছে। যে কারণে জন সাধারণের কথা চিন্তা করেই আমরা প্রতিনিয়ত বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করে বাজার মনিটরিং নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছি।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর