২৮ অক্টোবর, ২০২০ ২০:২০

বগুড়ায় খাদ্যবান্ধব কর্মসূচির চাল উদ্ধার করে দুঃস্থদের মাঝে বিতরণ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় খাদ্যবান্ধব কর্মসূচির চাল উদ্ধার করে দুঃস্থদের মাঝে বিতরণ

বগুড়ার শিবগঞ্জে কালোবাজারে বিক্রি করা সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির এক হাজার ৩৫০ কেজি চাল আদালতের নির্দেশে দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুরে শিবগঞ্জ থানা চত্বরে ১৩৫ জন দুঃস্থদের মাঝে চাল বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবীর। এ সময় আরও উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলাম সিদ্দিকীসহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ। 

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম বদিউজ্জামান জানান, ২৭ আগস্ট শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নের কাশিপুর গ্রামের মেহেদী হাসানের চাতাল থেকে ১ হাজার ৩৫০ কেজি চাল উদ্ধার করে পুলিশ। উদ্ধারকৃত চালগুলো সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় অসহায় মানুষের জন্য ১০ টাকা কেজি দরে বিক্রির উদ্দেশে বরাদ্দ হয়েছিল। কিন্তু চাতাল মালিক চালগুলো কালোবাজারে কিনে নিয়ে গুদামজাত করেছিলেন।

ওসি বদিউজ্জামান বলেন, চাল উদ্ধারের পর পুলিশ চাতাল মালিক মেহেদী হাসানকে গ্রেফতার করে এবং তার নামে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়। পরে পুলিশ জব্দকৃত চালগুলো প্রকৃত দুঃস্থদের মাঝে বিতরণ করার জন্য আদালতে আবেদন করেন। পুলিশের আবেদন মঞ্জুর করে আদালত দুঃস্থদের মাঝে চালগুলো বিতরণের অনুমতি প্রদান করেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর