শিরোনাম
প্রকাশ : ২৫ নভেম্বর, ২০২০ ২০:৩৫
প্রিন্ট করুন printer

ধলেশ্বরীতে ইটভাটার অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

ধলেশ্বরীতে ইটভাটার অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ

ধলেশ্বরী নদীর নারায়ণগঞ্জের ফতুল্লার বক্তাবলী ফেরীঘাট সংলগ্ন এলাকায় নদীর তীরে গড়ে ওঠা ১৫টি ইটভাটার বাঁশের অবৈধ স্থাপনা ও বাঁশের পাইলিংসহ অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। এসময় কমপক্ষে নদীর ৫ একর জমি দখলমুক্ত করা হয়েছে। 

বুধবার (২৫ নভেম্বর) দুপুর ১২ টা থেকে বিকেল ৪টা অবধি বিআইডব্লিউটিএ'র নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব জামিলের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়। এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক মোবারক হোসেন, সহকারী পরিচালক মোঃ নূর হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা। এছাড়া পুলিশ, নৌ পুলিশ ও আনসার সদস্যরাও উপস্থিত ছিলেন। 

এসময় একটি এক্সাভেটর দিয়ে বক্তাবলী ফেরীঘাটের দক্ষিণ থেকে ধলেশ্বরী নদীর পূর্ব তীরে ১৫টি ইটভাটার অবৈধ স্থাপনা ও বাশের পাইলিংসহ অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া নদীর তীর ভরাট করে সেখানে নির্মিত বিপুল পরিমাণ ইট বিনষ্ট করে দেওয়া হয়। 

বিআইডব্লিউটিএ'র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল বলেন, বক্তাবলী এলাকায় ইটভাটার মালিকরা বাঁশের পাইলিং এর মাধ্যমে নদী দখল করেছিল। তাই আমরা এসকল বাঁশের পাইলিং ভেঙ্গে দেয়া হয়েছে। পাশাপাশি নদীর তীর দখল ও ভরাট করে ইটভাটার যেসকল অবৈধ স্থাপনা নির্মাণ করা হয়েছিল সেগুলোও ভেঙ্গে দেওয়া হয়েছে। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী আমাদের উচ্ছেদ অভিযান চলমান রয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর