শিরোনাম
প্রকাশ : ১৭ ডিসেম্বর, ২০২০ ১৪:১৬
প্রিন্ট করুন printer

১৬ বার বাংলা চ্যানেল পাড়ি দিয়ে রেকর্ড গড়লেন লিপটন

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

১৬ বার বাংলা চ্যানেল পাড়ি দিয়ে রেকর্ড গড়লেন লিপটন

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে ১৬তম বারের মতো বঙ্গোপসাগরের বাংলা চ্যানেল পাড়ি দিয়ে রেকর্ড গড়লেন সাঁতারু লিপটন সরকার। বুধবার সকাল ৯টা ৪৭ মিনিটে সাঁতার শুরু করেন তিনি। বেলা ৩টা ১৮ মিনিটে তিনি গন্তব্যে পৌঁছান। কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ থেকে সেন্ট মার্টিন নৌপথের স্রোতধারাটির নাম বাংলা চ্যানেল।

বিজয় দিবসের দিন সাঁতার প্রসঙ্গে লিপটন সরকার বলেন, তিনি এবারের সাঁতার বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সব শহীদ সূর্যসন্তানের স্মৃতির প্রতি উৎসর্গ করতে চান। জানালেন, ২০০৬ সাল থেকে প্রতিবছর তিনি সাঁতরে এই চ্যানেল অতিক্রম করছেন। সবশেষ গত ৩০ নভেম্বর ১৫তম ফরচুন বাংলা চ্যানেল সাঁতার ২০২০-এ অংশ নিয়ে ১৫ বারের মতো এ চ্যানেল জয় করার রেকর্ড গড়েছিলেন। আজ নিজের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লেন তিনি। তার এবারের সাঁতারের আয়োজন করে ষড়জ অ্যাডভেঞ্চার ও এক্সট্রিম বাংলা নামের দুটি সংগঠন।

লিপটন সরকার বাংলা চ্যানেল সাঁতার শুরু করেন কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপ থেকে। ১৬ দশমিক ১ কিলোমিটার দূরত্ব পাড়ি দিয়ে তিনি সেন্টমার্টিন দ্বীপে পৌঁছান। কয়েক দিন ধরে লিপটন সেন্টমার্টিন ও শাহপরীর দ্বীপে অবস্থান করে অনুশীলন করেছেন।

বাংলা চ্যানেলে নিজের ১৬তম সাঁতার নিয়ে লিপটন সরকার বলেন, ‘আমরা চাই, এ ধরনের অ্যাডভেঞ্চারে তরুণ প্রজন্ম আরও বেশি করে আগ্রহী হয়ে উঠুক। খেলাধুলায় থাকলে সুস্বাস্থ্য যেমন নিশ্চিত হবে, তেমনি মাদকাসক্তিসহ ভয়াবহ নেশা থেকে তরুণ প্রজন্ম দূরে থাকবে।’

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর