২৮ জানুয়ারি, ২০২১ ১৯:১৩

ব্রাহ্মণবাড়িয়ায় মহিলা পরিষদের স্মারকলিপি প্রদান

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় মহিলা পরিষদের স্মারকলিপি প্রদান

ব্রাহ্মণবাড়িয়ায় নারী ও কন্যা শিশুর  প্রতি যৌন সহিংসতার ঘটনার দ্রুত বিচার, ধর্ষকের শাস্তি নিশ্চিত করাসহ চারদফা দাবিতে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ মহিলা পরিষদ, ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা।

স্মারকলিপিতে দেশব্যাপী ধর্ষণ ও ধর্ষণ শেষে হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এ ব্যাপারে শূন্য সহিষ্ণতার নীতি অনুসরণপূর্বক দোষীদের দ্রুত বিচার নিশ্চিতের দাবি জানানো হয়।

স্মারকলিপিতে ধর্ষণের ঘটনা আপোষ না করা, ধর্ষণের শিকার নারীকে ধর্ষকের সাথে বিয়ে না দেয়া, ধর্ষিতার নিরাপত্তা নিশ্চিত করা এবং যৌন সহিংসতার শিকার নারী ও শিশুকে দোষারোপ না করার দাবি জানানো হয়।

এছাড়াও স্মারকলিপিতে ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার বিশারাবাড়িতে মসজিদের ইমাম কর্তৃক কিশোরী অন্তঃসত্বার ঘটনার মামলার পুনঃতদন্ত এবং বিজয়নগর উপজেলার হরষপুর ইউনিয়নের বাগদিয়া গ্রামের প্রতিবন্ধী তরুণীর ধর্ষণের ঘটনার মামলার পুনঃতদন্তের দাবি জানান।

জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রুহুল আমীন এবং পুলিশ সুপারের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ ) রইছ উদ্দিন। 

স্মারকলিপি প্রদানকালে মহিলা পরিষদের পক্ষে উপস্থিত ছিলেন সভাপতি শোভাপাল, সাংগঠনিক সম্পাদক শামীমা শিকদার দীনা’ অর্থ সম্পাদক আসমা খানম, আন্দোলন সম্পাদক শ্যামলী মিয়াজী, প্যানেল আইনজীবী সৈয়দ মোঃ জামাল ও অ্যাডভোকেট মোঃ নাসির।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর