শিরোনাম
প্রকাশ : ১৮ মার্চ, ২০২১ ২১:৩১
প্রিন্ট করুন printer

ঢাকা-বরিশাল রুটে ২৬ মার্চ থেকে শুরু হচ্ছে বিমানের ফ্লাইট

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

ঢাকা-বরিশাল রুটে ২৬ মার্চ থেকে শুরু হচ্ছে বিমানের ফ্লাইট

আগামী ২৬ মার্চ থেকে ঢাকা-বরিশাল আকাশ পথে আবারও শুরু হচ্ছে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ফ্লাইট চলাচল। এবার সপ্তাহের ৭ দিন ফ্লাইট চালাবে তারা। শুধুমাত্র বৃহস্পতিবার বিকেলে এবং সপ্তাহের অন্যান্য ৬ দিন সকালে বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করবে রাষ্ট্রীয় বিমান পরিবহন সংস্থা। টিকেটও পাওয়া যাবে সহজে। 

বৃহস্পতিবার বিকেলে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের হলরুমে এক প্রেস ব্রিফিংয়ে জানানো হয় এসব তথ্য। 

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার বলেন, বরিশালসহ দক্ষিনাঞ্চলে এখন আকাশ পথে অনেক যাত্রী হয়। পর্যটন কেন্দ্র কুয়াকাটা, সমূদ্র বন্দর পায়রা, বিদ্যুত উৎপাদন কেন্দ্র সহ বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে দক্ষিনাঞ্চলে। এ অবস্থায় ঢাকা-বরিশাল রুটে বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ফ্লাইট চালু নিঃসন্দেহে একটি ভালো খবর। তিনি দেশের উন্নয়নে রাস্ট্রিয় পতাকাবাহী বিমানে চলাচলের জন্য সংশ্লিস্টদের প্রতি আহ্বান জানান। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জেলা ব্যবস্থাপক সঞ্জয় কুমার কুন্ডু বলেন, সপ্তাহের ৭ দিন বরিশাল-ঢাকা আকাশ পথে বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ফ্লাইট চলবে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় ঢাকা থেকে ও ৪টা ৪০ মিনিটে বরিশাল থেকে এবং সপ্তাহের অন্যান্য ৬ দিন সকাল সাড়ে ৮টায় ঢাকা থেকে ও ৯টা ৪০ মিনিটে বরিশাল থেকে ফ্লাইট ছাড়বে। কানাডায় তৈরী ড্যাস-৮ মডেল এবং ৪০০ সিরিজের এই বিমানে আসন সংখ্যা ৭২টি। প্রাপ্ত বয়স্ক যাত্রীদের জন্য ৩ হাজার ২শ’ টাকা। এছাড়া ১ থেকে ২ বছর বয়সের যাত্রীদের ক্ষেত্রে প্রাপ্ত বয়স্কের ভাড়ার ১০ ভাগ এবং ২ থেকে ১২ বছর বয়সের যাত্রীদের ক্ষেত্রে ৭৫ ভাগ হারে ভাড়া নির্ধারন করা হয়েছে। এই ফ্লাইটে আধুনিক বিমানের সব সুযোগ সুবিধা পাওয়া যাবে বলে জানান তিনি। 

গত বছরের ২১ মার্চ সবশেষ বরিশাল বিমান বন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট এসেছিলো বলে জানিয়েছেন জেলা ব্যবস্থাপক সঞ্জয় কুমার কুন্ডু।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর