শিরোনাম
প্রকাশ : ৩০ মার্চ, ২০২১ ১৭:৩০
প্রিন্ট করুন printer

তাণ্ডবের পর ব্রাহ্মণবাড়িয়ায় তিন সদস্যের তদন্ত কমিটি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

তাণ্ডবের পর ব্রাহ্মণবাড়িয়ায় তিন সদস্যের তদন্ত কমিটি

টানা তিন দিনব্যাপী তাণ্ডব। সরকারি-বেসরকারি অন্তত ত্রিশটি প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগ, ১০ জনের প্রাণহানির পর কিছুটা স্বাভাবিক পরিবেশ ফিরছে ব্রাহ্মণবাড়িয়ায়। ক্ষতিগ্রস্থ স্থানগুলো দেখতে অনেকেই ভিড় করছেন। শহরের মানুষের উপস্থিতিও অনেকটা বেড়েছে। ক্ষতিগ্রস্থ বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ.বি.এম আজাদ এনডিসি এবং চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো.আনোয়ার হোসেন। ঘটনার কারণ অনুসন্ধানে গঠন করা হয়েছে তিন সদস্যের তদন্ত কমিটি।

সোমবার সকালে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন ক্ষতিগ্রস্থ বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন। এসময় তিনি ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন, সুরসম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গণ, জেলা শিল্পকলা, আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব, পৌরসভাসহ বিভিন্ন ক্ষতিগ্রস্থ স্থাপনা পরিদর্শন করেন এবং সার্বিক বিষয়ে খোঁজখবর নেন। পরে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান, প্রতিটি ঘটনার জন্যই মামলা হবে। তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। তিনি আরো জানান, বিষয়টির তদন্তের জন্য চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জাকির হোসেনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ কর্মদিবসের মধ্যে কমিটি তাদের প্রতিবেদন দাখিল করবে।  

সোমাবর বিকেলে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ এনডিসি ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন, পৌরভবন, শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত ভাষা চত্বর, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবসহ ক্ষতিগ্রস্থ বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন। পরিদর্শনকালে বিভাগীয়  কমিশনার বলেন, তান্ডবের সাথে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এসময় জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান সহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর