শিরোনাম
প্রকাশ : ১৫ এপ্রিল, ২০২১ ১২:৪৯
প্রিন্ট করুন printer

মাস্ক না পরার অপরাধে ৫০ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক,বগুড়া

মাস্ক না পরার অপরাধে ৫০ টাকা জরিমানা

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে চলমান লকডাউনের প্রথম দিনে বগুড়ার নন্দীগ্রামে মাস্ক না পরার অপরাধে ৫০ টাকা করে দুইজনকে ১০০ টাকা জরিমানা করা হয়েছে। 

গতকাল বুধবার (১৪ এপ্রিল) দুপুরে উপজেলার কুন্দারহাট-বাজারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ অর্থদণ্ড দেন নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. শিফা নুসরাত। এসময় বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। 

উপজেলা প্রশাসন জানায়, করোনা সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি নিশ্চিতে কুন্দারহাট বাজার ব্যবস্থাপনা পরিদর্শনে একসঙ্গে যান দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। নবাগত ইউএনও মোছা. শিফা নুসরাত এবং সহকারী কমিশনার (ভূমি) মো. নুরুল ইসলাম। তাদের সঙ্গে ছিলেন থানার এসআই বিকাশ চন্দ্রসহ একদল পুলিশ। মাস্ক না পরার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে দুইজনের জরিমানা করা হয়। 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, লকডাউনে কঠোর বিধিনিষেধেও সড়কে অসংখ্য অটোভ্যান, রিকশা, সিএনজি, মোটরসাইকেল ও পিকআপ চলাচল করেছে। কুন্দারহাটে সপ্তাহের বুধবার এবং রবিবার হাট বসে। হাটে উপচেপড়া ভিড় আর ক্রয়-বিক্রয় দেখে বোঝার উপায় ছিল না করোনাকাল চলছে। অনেকের মুখে মাস্কও ছিল না। হাট-বাজারের রাস্তার মাথায় ভ্রাম্যমান আদালতের গাড়ি দেখে মুহূর্তেই ক্রেতাশূণ্য হয়ে যায় বাজার। ব্যবস্থাপনা পরিদর্শনকালে নবাগত ইউএনও মোছা. শিফা নুসরাত সচেতনতামুলক প্রচারণা এবং মাস্ক বিতরণ করেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল ইসলাম জানান, এ উপজেলায় যোগদান করেই ইউএনও প্রথমদিন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করেছেন। সাধ্যের মধ্যে যেন জরিমানা দিতে পারে, সেজন্য ৫০ টাকা করে দুইজনকে ১০০ টাকা জরিমানা করেন। জনসাধারণের মধ্যে সচেতনতা তৈরির জন্য এ অভিযান চালানো হচ্ছে, পাশাপাশি মাস্ক বিতরণ করা হচ্ছে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ 

এই বিভাগের আরও খবর